ফের অধিনায়কত্ব হারালেন ম্যাথিউস

0
258

খবর ৭১: এশিয়া কাপের ব্যর্থতার পর আবারো শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দলের অধিনায়কত্বের দায়িত্ব হারালেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। তার পরিবর্তে এবার লঙ্কানদের ওয়ানডে দলের দায়িত্ব দেয়া হয়েছে টেস্ট অধিনায়ক দিনেশ চান্ডিমালকে। দায়িত্ব ফিরে পাওয়ার ১০ মাস পর আবারো ম্যাথিউসকে নেতৃত্ব থেকে সরিয়ে দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। এশিয়া কাপের গ্রুপ পর্বে বাংলাদেশের বিপক্ষে হরের পর আফগানিস্তানের বিপক্ষে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ে আসরের চারবারের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা।

দলের অভিজ্ঞ দুই তারকা কুমার সাঙ্গাকারা ও মাহেলা জয়াবর্ধনের অবসরের পর শ্রীলঙ্কা দলে অস্থিরতা চলছে। বিশেষ করে ওয়ানডে ফরম্যাটে গত ১৮ মাসে শ্রীলঙ্কা দলের অধিনায়ক হিসেবে উপুল থারাঙ্গা, লাসিথ মালিঙ্গা, চামারা কাপুগেদারা ও থিসারা পেরেরাকে দায়িত্বে দেখা গেছে। লঙ্কানরা ওয়ানডেতে নিজেদের শেষ ৪০ ম্যাচের ৩০টিতে হারের তিক্ত স্বাদ পেয়েছে।

২০১৩ থেকে ২০১৭ সালের মাঝামাঝি পর্যন্ত শ্রীলঙ্কা দলে অধিনায়ক ছিলেন ম্যাথিউস। কিন্তু ঘরের মাঠে গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে বাজে পারফরম্যান্সের কারণে পদত্যাগ করেছিলেন তিনি। বছরের শুরুতে বাংলাদেশের সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহে লঙ্কানদের দায়িত্ব নিলে আবারো দলপতির দায়িত্ব পান ম্যাথিউস।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাজে পারফরম্যান্সের পর নিজেদের আট ম্যাচের ছয়টিতে হার ও দুটিতে জিতেছে তারা। এর মধ্যে দুটি হার ছিল জিম্বাবুয়ে ও আফগানিস্তানের বিপক্ষে।
খবর ৭১/ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here