ফেরদৌসের পর নূরকেও ভারত ছাড়ার নির্দেশ

0
367

খবর৭১ঃ লোকসভা নির্বাচনে একটি দলের প্রচারে অংশ নেয়ায় মাত্র দুদিন আগেই (গত মঙ্গলবার) বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা ফেরদৌস আহমেদকে ভিসা বাতিল করে বাংলাদেশে ফেরত পাঠিয়েছিল ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

এবার একই খগড় উঠলো অভিনেতা গাজী আবদুন নূরের ঘাড়েও। তার ভিসার মেয়াদও বাড়ানো হয়নি। সেইসঙ্গে অবৈধভাবে ভারতে অবস্থান করায় তাকে অবিলম্বে ভারত ছাড়ার নির্দেশ দিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) নূরের প্রতি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ নির্দেশ দিয়েছে।

তার বিরুদ্ধে আনা অভিযোগে বলা হয়েছে, সাবেক মন্ত্রী মদন মিত্রের সঙ্গে নূর সেখানে দমদম কেন্দ্রের তৃণমূলের প্রার্থী সৌগত রায়ের একটি নির্বাচনী প্রচার মিছিলে যোগ দিয়েছিলেন। এর পরই কলকাতার অভিবাসন দফতর নূরের ভিসা-সংক্রান্ত তথ্য তদন্ত করে। তাৎক্ষণিকভাবে তাকে অবিলম্বে ভারত ছাড়ার নির্দেশ দেয়া হয়।

‘রাণী রাসমণি’ সিরিয়ালে রাজা রাজচন্দ্রের ভূমিকায় অভিনয় করছেন বাংলাদেশের অভিনেতা গাজী আবদুন নূর।

এর আগে গত ১৪ এপ্রিল ভিসার শর্ত ভেঙে উত্তর দিনাজপুরের রায়গঞ্জ আসনের তৃণমূলের প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারে অংশ নিয়ে তোপের মুখে পড়েন ‘হঠাৎ বৃষ্টি’র নায়ক ফেরদৌস।

ফেরদৌসের ব্যবসায়ী ভিসার শর্ত ছিল, তিনি ভারতে এসে চলচ্চিত্রে শুটিং করতে পারবেন, বিনোদনমূলক অনুষ্ঠানে যোগ দিতে পারবেন। কিন্তু তিনি শর্ত ভেঙে রাজনৈতিক গণসংযোগে অংশ নিলে দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাকে ভারত ছাড়ার নির্দেশ দেন। এরপর দেশে ফিরে ক্ষমা চেয়ে নিজের ভুল স্বীকার করেন ফেরদৌস।

এদিকে নূর জানিয়েছেন, সাবেক মন্ত্রী মদন মিত্রর সঙ্গে দীর্ঘদিনের সম্পর্কের খাতিরে তিনি নির্বাচনী প্রচার মিছিলে অংশ নিয়েছিলেন। প্রচারকালে তিনি ভাষণ কিংবা কোনও কথাও বলেননি।

উল্লেখ্য, ফেরদৌস ও নূর দুজনের ক্ষেত্রেই আপত্তি তুলে ভারতের বর্তমান ক্ষমতাসীন দল বিজেপি। তাদের প্রশ্ন- একজন বিদেশি নাগরিক কীভাবে ভারতের নির্বাচনী প্রচারণায় অংশ নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here