ফেণীর ছাগলনাইয়ায় ‘আমরাই কিংবদন্তী’র বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ

0
353

খবর ৭১ঃ আমরাই কিংবদন্তী (এসএসসি ২০০০ এবং এইচএসসি ২০০২) একটি অনলাইন ভিত্তিক ফেসবুক গ্রুপ, যেখানে সারা বাংলাদেশের ২০০০ এবং ২০০২ সালের ছাত্র-ছাত্রীদের একত্র করে একক প্লাটফর্মে আনার চেষ্টা চলছে।
মানব কল্যাণে সমাজের অবহেলিত মানুষগুলোর জন্য কাজ করাই গ্রুপ এর অন্যতম লক্ষ্যগুলোর একটি। “মানবতার কল্যাণে কিংবদন্তী সবখানে” এই নীতি কথা থেকেই ১৫ নভেম্বর ২০১৭ থেকে যাত্রা শুরু করে ধীরে ধীরে বিভিন্ন সামাজিক কাজে নিজেদের নিযুক্ত করছে। এর আগেও ৪ টি বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ কার্যক্রম করেছে গ্রুপটি, তারই ধারাবাহিকাতায় এবার ২৬ ই এপ্রিল ২০১৯ ফেনীর ছাগলনাইয়ার লক্ষ্মীপুর গ্রামস্থ “নতুন করৈয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়” প্রাঙ্গনে আরেকটি বিনামূল্যে চিকিৎসা সেবা পরামর্শ ও বিনামূল্যে ঔষধ বিতরণ কাজের আয়োজন করে।
উল্লেখিত এই ক্যাম্পে ৯ জন অভিজ্ঞ ডাক্তারসহ সেচ্ছাসেবক হিসেবে ঢাকা, ফেনী ও চিটাগং এর প্রায় ৩০ জন সদস্যের একটি দল প্রায় ৪ শতাধিক রোগীদেরকে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ঔষধ প্রদান করে সকাল ৯ টা থেকে দুপুর ৩ টা পর্যন্ত । এই মহৎ উদ্যোগের সাথে একত্ততা ঘোষণা করে এবার গ্রুপ টির সাথে সংযুক্ত হয়েছে “বাংলাদেশ থ্যালাসেমিয়া সমিতি হাসপাতাল”। যারা একই সময়ে প্রায় ৩ শতাধিক মানুষের বিনামূল্যে রক্তের গ্রুপ জানিয়ে দেয় ও থ্যালাসেমিয়া রোগ সম্পর্কে সচেতনতা মূলক আলোচনা করে।
একটি অনলাইন ভিত্তিক গ্রুপ হয়েও বন্ধুরা শুধু অনলাইনেই সীমাবদ্ধ না থেকে দেশের, সমাজের বিভিন্ন কাজে এগিয়ে এসেছে বন্ধুদের গ্রুপটি। এর সাথে যুক্ত হয়েছে সমাজের কিছু সচেতন সু-নাগরিক, যারা এই গ্রুপটি কে প্রতিনিয়ত ভালো কাজে উৎসাহ দিচ্ছে। আগামী মাসে গ্রুপটি টাঙাইল ও কুমিল্লার প্রত্যন্ত গ্রামে দুইটি হেলথ ক্যাম্প করার পরিকল্পনা করেছে। এছাড়া লালমনিরহাটের প্রত্যন্ত “কালীগঞ্জ প্রতিবন্ধী বিদ্যালয়” এর প্রতিবন্ধী শিশুদের নিয়ে কাজ করার ব্যাপারে ইতিমধ্যে গ্রুপটি পরিকল্পনা করছে। ধারাবাহিক ভাবে দেশের প্রতিটি অঞ্চলের অসহায় মানুষদের পাশে চিকিৎসা সেবা সহ সকল মৌলিক সেবা পৌঁছে দিতে পরিকল্পনা করছে এই গ্রুপের সদস্যরা ।
শহর ও প্রত্যন্ত অঞ্চল থেকে শুরু করে; দেশের বাহিরেও অবস্থানরত প্রতিটি এস এস সি ২০০০ এবং এইচ এস সি ২০০২ সালের বন্ধুদের এই গ্রুপের সাথে সংযুক্ত করে পিছিয়ে পড়া বন্ধুদের কল্যাণ সাধন করে, বন্ধুদের মাঝে অটুট বন্ধন তৈরি করে, ধীরে ধীরে সমাজের, দেশের কল্যাণে কাজ করে যাওয়াই এই গ্রুপের মূল লক্ষ্য গুলোর একটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here