ফেইসবুক কেন্দ্রিক ‘অনলাইন স্কুল শেরপুর’ নামে অনলাইন স্কুলের ক্লাস চলছে নিয়মিত

0
461
ঝিনাইগাতীর গৌরিপুর ইউনিয়নে বিএনপির খাদ্যসামগ্রী বিতরণ

শেরপুর থেকে আবু হানিফ:
শেরপুরে চালু হয়েছে অনলাইন স্কুল। প্রতিদিনই নির্ধারিত সময়ে অভিজ্ঞ শিক্ষকগণ এতে ক্লাশ করাচ্ছেন। নিয়মিত ৫ম, ৮ম ও নম-১০ম শ্রেণীর শিক্ষার্থীদের গুরুত্বপূর্ণ বিষয়গুলোর ক্লাম হচ্ছে। ৬মে বুধবার বিকেলে সরকারী ভিক্টোরিয়া একাডেমি প্রাঙ্গনে শেরপুরের বিভিন্ন স্কুলের শিক্ষক ও একদল তরুন উৎসাহী ছাত্রদের উদ্যেগে ফেইসবুক কেন্দ্রিক ‘অনলাইন স্কুল শেরপুর’ নামে এ অনলাইন স্কুলের ক্লাসের উদ্বোধন করা হয়।

সরকারী ভিক্টোরিয়া একাডেমীর প্রধান শিক্ষক মো. রেজুয়ান এর সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন শেরপুরের পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন। এ সময় শেরপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ও পুলিশ লাইন্স একাডেমির প্রধান শিক্ষক জীবন কৃষ্ণ বসু, শেরপুর জেলা মাধ্যমিক শিক্ষক সমিতিরি সভাপতি ও শেরপুর উত্তরা আদর্শ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোহসিন আলী, শেরপুর প্রেসক্লাব সভাপতি মো. শরিফুর রহমান ও সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন বক্তব্য রাখেন।
শেরপুর নবারুণ পাবলিক স্কুলের প্রধান শিক্ষক এবং এই অন লাইন স্কুলের উদ্যোক্তা আবুল কালাম আজাদের উপস্থাপনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, সাংবাদিক ও শেরপুর অনলাইন লাইন স্কুলের উদ্যোক্তগন।

উদ্যেগতারা জানান, করোনার ভাইরাসের এই মহামারিতে দীর্ঘ সময় স্কুল বন্ধের কারনে ছাত্র-ছাত্রীদের পাঠদান নানাভাবে ব্যাহত হচ্ছে। সেই দিক মাথায় রেখে এক দল তরুণ উদ্যোক্তা এবং শিক্ষকরা মিলে বিনা পারিশ্রমিকে এই অনলাইন স্কুল শেরপুর কাজ করে যাবে। প্রতিদিন পঞ্চম থেকে নবম পর্যন্ত ৪ টি শ্রেণির ক্লাস করানো হবে ফেইসবুক ভিত্তিক এই স্কুল ক্লাসে। আগামী ৭৮ দিন এই ক্লাসের রুটিন ইতোমধ্যে প্রকাশ করেছে আয়োজকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here