ফুলবাড়ীয়ায় সীমানা প্রাচীর নির্মাণ করে কোটি টাকার জমি দখলের চেষ্টা

0
188

ফুলবাড়ীয়া (ময়মনসিংহ) প্রতিনিধি: ফুলবাড়ীয়া উপজেলার দোলমা মৌজায় প্রায় কোটি টাকা মূল্যের জমি জোরপূর্বক সীমানা প্রাচীর নির্মাণ করে দখলে নেওয়ার চেষ্টা চালায় স্থানীয় একটি প্রভাবশালী মহল।
পুলিশের বাঁধায় সীমানা প্রাচীর নির্মাণ কাজ বন্ধ হলেও জমি দখল নিতে বিভিন্ন কুটকৌশল চালাচ্ছে বলে জানিয়েছেন জমির মালিক কবির হোসেন তালুকদার। জানাগেছে, ২০১৭ সালের আগষ্ট মাসে কাহালগাঁও মৌজায় ৬৬ নং খতিয়ান, সাবেক দাগ নং ৪৮ ও ১২৪৩ নং হালদাগে কবির হোসেন তালুকদার ৫৬ শতাংশ জমি সাফকাওলা ও বায়নানামা দলিল মূলে মালিক হয়ে ভোগ দখল করে আসছিল। একই দাগে ফজলুল হক ৪৫ শতাংশ জমি বায়নানামা দলিল করে দেন নারিশ পোল্ট্রি এন্ড হেচারী কোম্পানীর নিকট। কোম্পানীর জমি দখল নিতে কবির হোসেন তালুকদারে জমি ভিতরে রেখেই সীমান প্রাচীর নির্মাণ কাজ শুরু করেন ফজলুল হকের ভাড়াটিয়া ক্যাডারবাহিনী সুমন গংরা।
এসময় কবির হোসেন বাঁধা দিতে গেলে দেশিয় অস্ত্রশস্ত্র নিয়ে ভাড়াটিয়াবাহিনী তার উপর হামলা চালায়, স্থানীয়দের সহযোগীতায় ঘটনাস্থল থেকে ফিরে আসেন তিনি। জমিতে গেলে হত্যা করা হবে বলে হুমিক দিচ্ছে ভড়াটিয়া সেই প্রভাবশালী গ্রুপটি। এঘটনায় কবির হোসেন তালুকদার বাদী হয়ে প্রভাবশালী ভাড়াটিয়া সুমন, বাদল গংদের বিরুদ্ধে ফুলবাড়ীয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। এলাকায় প্রচার রয়েছে ১৪ লাখ টাকার বিনিময়ে স্থানীয় প্রভাবশালী মহলটিকে ভাড়া করা হয়েছিল।
ফজলুল হক বলেন, আমাদের ৪৫ শতাংশ জমি নারিশ পোল্টি এন্ড হ্যাচারী কোম্পানীর নিকট বায়না দলিল করে বিক্রি করেছি, সীমানা প্রাচীর করার পর সাফকাওলা দলিল করা হবে,সেজন্যই সীমানা প্রাচীর নির্মাণ কাজ করছিলাম।
১৪ লাখ টাকার বিনিময়ে ভাড়াটিয়া ক্যাডারবাহিনী দিয়ে সীমানা প্রাচীর নির্মাণের বিষয়ে তিনি বলেন, তারা ভাড়াটিয়া ক্যাডারবাহিনী না,আমাদের আত্মীয় স্বজন। নারিশ পোল্টি এন্ড হ্যাচারীর সাথে যোগাযোগ করা হলে কেউ মুখ খুলেনী। তবে সিকিউরিটি অফিসার মাহবুব বলেন, পুলিশ এসেছিল আপাদত কাজ বন্ধ রাখা হয়েছে।
কবির হোসেন তালুকদার বলেন, আমার সাফকাওলা ও বায়নাকৃত ৫৬ শতাংশ জমি ভিতরে ফেলে সীমানা প্রাচীর করে দখল নেওয়ার চেষ্টা করে স্থানীয় ভাড়াটিয়া একটি প্রভাবশালী মহল।
ফুলবাড়ীয়া থানার অফিসার ইনচার্জ শেখ কবিরুল ইসলাম জানায়, অভিযোগের প্রেক্ষিতে এলাকায় শান্তি শৃঙ্খলা যাতে অবনতি ও দাঙ্গা হাঙ্গামা না হয় সে জন্য সীমানা প্রাচীর নির্মাণ কাজ আপাদত বন্ধ রাখা হয়েছে।
খবর ৭১/ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here