ফিলিস্তিনি নারীদের বিক্ষোভে গুলি, আহত ১৩৪

0
267

খবর ৭১: নিজেদের অধিকার আদায়ের দাবিতে গাজা উপত্যকায় হাজার হাজার ফিলিস্তিনি নারীদের বিক্ষোভে গুলি চালিয়েছে ইসরায়েলি বাহিনী। এতে অন্তত ১৩৪ ফিলিস্তিনি আহত হয়েছে।
গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র আসরাফ আল কুদরা মঙ্গলবার এক বিবৃতির বরাত দিয়ে সংসাদমাধ্যম আল-জাজিরা জানিয়েছেন, বিক্ষোভকারীদের ওপর ইসরায়েলি সেনাবাহিনীর গুলিতে বেশ কয়েকজন সাংবাদিকও আহত হয়েছে।
নিজেদের ভূমির অধিকার আদায়ে ৩০ মার্চ থেকে যে কর্মসূচি শুরু হয়েছে তাতে এবারই সবচেয়ে বেশি সংখ্যক নারীকে বিক্ষোভে অংশ নিতে দেখা গেছে। বিক্ষোভে অংশ নেওয়াদের ওপর ইসরায়েলি বাহিনীর গুলিতে এখন পর্যন্ত অন্তত ১৩৮ জন নিহত হয়েছে। আহত হয়েছে ছয় হাজারের বেশি ফিলিস্তিনি।
বন্দর শহরের বিভিন্ন স্থান থেকে গতকাল মঙ্গলবার বিক্ষোভে অংশ নেন নারীরা। অনেক নারী তাদের সন্তানদের নিয়েই বিক্ষোভে অংশ নিয়েছেন।
রিম আবু ইরমানা নামে বিক্ষোভে অংশ নেওয়া এক নারী বলেন, ‘আমার মেয়ে যে প্রতিবাদ শুরু করেছিল আমি তা শেষ করতে এসেছি। তার হাতে তার ১৫ বছর বয়সী মেয়ের একটি ছবি ছিল। গত ১৪ মে ওয়াসাল নামের ওই কিশোরী ইসরায়েলি বাহিনীর গুলিতে নিহত হয়। ওই একই দিনে আরও ৬০ জন ফিলিস্তিনি নিহত হয়।’
খবর ৭১/ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here