ফার্চামো পর্বতে বাংলাদেশের প্রথম অভিযানে যাচ্ছে ৪ পর্বতারোহী

0
456

খবর৭১ঃ হিমালয়ের ফার্চামো পর্বতে বাংলাদেশের প্রথম অভিযানে যাচ্ছে ৪ জন পর্বতারোহী। চারজনের দলটিতে দলনেতা হিসেবে আছেন এভারেস্ট বিজয়ী এম এ মুহিত। এবং অভিযাত্রী হিসেবে আছেন বাহলুল মজনু, শায়লা পারভীন ও রিয়াসাদ সানভী। আর এই পর্বতটির উচ্চতা ২০ হাজার ৩০০ ফুট।

শুক্রবার (১৭ মে) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হ‌লে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সংবাদ স‌ম্মেল‌নে জানানো হয়, সোমবার (১৯ মে) নেপালের উদ্দেশে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে তারা ঢাকা ত্যাগ করবেন। অ্যান্টার্কটিকা ও সুমেরু অভিযাত্রী ইনাম আল হকের পরিচালনায় বাংলাদেশের পতাকা গ্রহণ করেন অভিযানের যাত্রীরা।

অভিযানের দলনেতা মুহিত বলেন, আমরা ২১ দিনের পর্বত অভিযানে যাচ্ছি, সবাই দোয়া করবেন, যাতে পর্বতে বাংলাদেশের পতাকা উড়িয়ে সুস্থভাবে ফিরে আসতে পারি।

জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান বলেন, ঝুঁকিপূর্ণ ও আনন্দদায়ক কাজের জন্য প্রশিক্ষণ নিতে হয়। যারা এবিষয়ে দক্ষ তারা নতুনদের সহায়তা করবেন। এতে করে তারা দেশের জন্য গৌরব বয়ে আনবে।

সংবাদ সম্মেলনে ঢাকাস্থ নেপাল দূতাবাসের চার্জ দ্য অ্যাফায়ার্স ধন বহাদুর ওলী, অভিযানের স্পন্সর ইস্পাহানি টি লিমিটেডের মহাব্যবস্থাপক (জিএম) ওমর হান্নান, আজিম গ্রুপের এজিএম মো. আবু সাঈদ প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here