লঙ্কানকে কাঁদিয়ে ফাইনালে বাংলাদেশ

0
269

খবর৭১: ইনিংসের প্রথম দশ ওভার নিয়ন্ত্রণে ছিল বাংলাদেশের। দশ ওভার শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ছিল পাঁচ উইকেট হারিয়ে ৫৩ রান। কিন্তু পরবর্তীতে কুসল পেরেরা ও থিসারা পেরেরার ব্যাটিং তাণ্ডবে ভালো সংগ্রহ দাঁড় করিয়েছে শ্রীলঙ্কা। নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে তাদের দলীয় রান ১৫৯। সুতরাং, নিদাহাস ট্রফির অঘোষিত এই সেমিফাইনাল ম্যাচে জিততে হলে বাংলাদেশকে করতে হবে ১৬০ রান।

ম্যাচটিতে ওয়ানডাউনে ব্যাট করতে নেমে কুসল পেরেরা ৪০ বল খেলে করেছেন ৬১ রান। টি-টোয়েন্টি ক্রিকেটে এটি তার দশম অর্ধশত। অন্যদিকে, ৩৭ বল খেলে ৫৮ রান করেছেন অধিনায়ক থিসারা পেরেরা। টি-টোয়েন্টি ক্রিকেটে এটি তার প্রথম অর্ধশত। বাংলাদেশের বোলারদের মধ্যে মেহেদী হাসান মিরাজ চার ওভার বল করে ১৬ রান দিয়ে একটি উইকেট নিয়েছেন। সাকিব আল হাসান দুই ওভার বল করে নয় রান দিয়ে নিয়েছেন একটি উইকেট। এছাড়া মোস্তাফিজুর রহমান ২টি, সৌম্য সরকার ১টি ও রুবেল হোসেন ১টি করে উইকেট নেন।

আজ টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ইনিংসের শুরুতে শ্রীলঙ্কাকে চাপে রাখে টাইগাররা। ইনজুরি থেকে ফিরে ইনিংসের প্রথম ওভারেই বল হাতে তুলে নেন টাইগার দলপতি সাকিব আল হাসান। প্রথম ওভারে তিন রান দেন তিনি। ইনিংসের তৃতীয় ওভারে আবারও বোলিংয়ে আসেন সাকিব আল হাসান। ওভারের প্রথম বলে সাব্বির রহমানের হাতে ক্যাচ বানিয়ে দানুশকা গুনাথিলাকাকে ফিরিয়ে দেন তিনি। সাত বল খেলে চার রান করেন তিনি।

চতুর্থ ওভারে সৌম্য সরকারের হাতে ক্যাচ বানিয়ে কুসল মেন্ডিসকে ফিরিয়ে দেন মোস্তাফিজুর রহমান। ১৪ বল খেলে ১১ রান করেন তিনি। ইনিংসের ষষ্ঠ ওভারে বোলিংয়ে এসে উপুল থারাঙ্গা ও দাসুন শানাকে ফেরান ‘কাটার মাস্টার’। ওভারের দ্বিতীয় বলে উপুল থারাঙ্গাকে রান আউট করেন তিনি। চুতর্থ বলে নিজেই ক্যাচ নিয়ে দাসুন শানাকাকে ফেরান তিনি। পাঁচ বল খেলে পাঁচ রান করেন উপুল থারাঙ্গা। এক বল খেলে শূন্য রান করেন দাসুন শানাকা।

ইনিংসের নবম ওভারের প্রথম বলে মোস্তাফিজুর রহমানের হাতে ক্যাচ বানিয়ে জীভন মেন্ডিসকে ফিরিয়ে দেন মেহেদী হাসান মিরাজ। ১১ বল খেলে তিন রান করেন তিনি। এরপর ৯৭ রানের পার্টনারশিপ গড়েন কুসল পেরেরা ও থিসারা পেরেরা। ১৯তম ওভারে সৌম্য সরকারের বলে মেহেদী হাসান মিরাজের হাতে ক্যাচ হন কুসল পেরেরা। ইনিংসের শেষ ওভারে রুবেল হোসেনের বলে তামিম ইকবালের হাতে ক্যাচ হন থিসারা পেরেরা।

সংক্ষিপ্ত স্কোর

শ্রীলঙ্কা ইনিংস: ১৫৯/৭ (২০ ওভার)

(দানুশকা গুনাথিলাকা ৪, কুসল মেন্ডিস ১১, কুসল পেরেরা ৬১, উপুল থারাঙ্গা ৫, দাসুন শানাকা ০, জীভন মেন্ডিস ৩, থিসারা পেরেরা ৫৮, ইসুরু উদানা ৭*, আকিলা ধনঞ্জয়া ১*; সাকিব আল হাসান ১/৯, রুবেল হোসেন ১/৪১, মোস্তাফিজুর রহমান ২/৩৯, মেহেদী হাসান মিরাজ ১/১৬, মাহমুদউল্লাহ রিয়াদ ০/২৯, সৌম্য সরকার ১/২১)।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here