ফলের আড়তে বিএসটিআই’র অভিযান মেলেনি ফরমালিন

0
744

খবর৭১ঃ বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)-এর অভিযানে ফলে কোন ফরমালিন মেলেনি। আজ বৃহস্পতিবার ঢাকার মিরপুর-১০ এ ফলের আড়তে এবং মিরপুর-১ এ জি-মার্ট, আগোরা সুপার সপ ও প্রিন্স বাজারে অভিযান পরিচালনা করে ২০টি বিভিন্ন প্রকারে ফলের নমুনা পরীক্ষা করা হয়। এ পরীক্ষায় নমুনাগুলোতে ফরমালিনের অস্থিত্ব ধরা পড়েনি।

এছাড়াও, এ অভিযানে বিএসটিআই’র লাইসেন্স ব্যতিরেকে ড্রিংকিং ওয়াটার বিক্রি/বিতরণ করায় আরা ড্রিংকিং ওয়াটার প্রতিষ্ঠানের পানির লাইন বিচ্ছিন্নসহ পানির উৎপাদন বন্ধ করে দেয়া হয়। বর্ণিত এলাকায় মোট ১,২৫০টি নোংরা ও ননফুড গ্রেড জার ধ্বংস করা হয়।


এদেিক বিএসটিআই’র পৃথক একটি অভিযানে রাজধানীর খিলগাঁও ও যাত্রাবাড়ী এলাকায় বিএসটিআই’র সার্ভিল্যান্স টিমের মাধ্যমে ওজন ও পরিমাপ মানদ- আইন, ২০১৮ লঙ্ঘন করায় ৪টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্ত ৪টি প্রতিষ্ঠানের মধ্যে খিলিগাঁও এলাকার মেসার্স তানিয়া এন্টারপ্রাইজ প্রতিষ্ঠানে এসিআই ব্রান্ডের ৫০ কেজি চাউলের বস্তায় পরিমাপে ৬৬০ গ্রাম কম পাওয়ায় ও ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ গ্রহণ না করায় এবং মেসার্স রিজা ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরির বিস্কুট পণ্যের লেবেলে ওজন, মূল্য ও উৎপাদন তারিখ উল্লেখ না থাকায় এবং ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ গ্রহণ না করায় প্রতিষ্ঠান দুইটির বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এছাড়াও যাত্রাবাড়ী এলাকার মেসার্স মিষ্টি মেলা এর দই পণ্যের পাতিলে ওজন, মূল্য ও উৎপাদন তারিখ উল্লেখ না থাকায় এবং মেসার্স হাজী ফুডস সুইটস এন্ড বেকারী ড্রাই কেক পণ্যের মোড়কে ওজন, মূল্য ও উৎপাদন তারিখ উল্লেখ না থাকায় এ মামলা দায়ের করা হয়

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here