প্রয়োজনে বিরোধী জোটকে সহযোগিতা করব: প্রধানমন্ত্রী

0
326

খবর৭১ঃবিরোধী দলগুলোর জোট গঠনের বিষয়কে সাধুবাদ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিরোধী জোট হচ্ছে তাতে আমি খুব খুশি। জোট গঠনে প্রয়োজনে আমি তাদেরকে সহযোগিতা করব।

বুধবার সরকারি বাসভবন গণভবনে বিকালে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে যোগদান নিয়ে অনুষ্ঠিত হয় এ সংবাদ সম্মেলন।

দৈনিক আমাদের নতুন সময়ের সম্পাদক নাঈমুল ইসলাম খানের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, জোট হওয়াতো ভালো কথা, আমার কথা হচ্ছে শত ফুল ফুটতে দিন। এটা নির্বাচনের জন্য ভালো।

প্রধানমন্ত্রী বলেন, বিরোধী জোট হচ্ছে তাতে আমি খুব খুশি। জোট গঠনে প্রয়োজনে আমি তাদেরকে সহযোগিতা করব। কারণ বাংলাদেশে দুটি দল আছে, একটি হচ্ছে আওয়ামী লীগ ও আরেকটি এন্টি আওয়ামী লীগ। সেই ভোটগুলোতো একটি জায়গায় যেতে হবে।

জোট হওয়া নির্বাচনের জন্য ভাল উল্লেখ করে তিনি আরও বলেন, জোট হচ্ছে এবং তা বড় হচ্ছে। সেখানে বেশ বড় বড় মানুষই আছেন। এটা নির্বাচনের জন্য ভালো।

সরকারপ্রধান বলেন, বিরোধী জোট নিয়ে ভয়ের কিছু নেই। ভয় থাকে তার, যার হারাবার কিছু আছে। আমার তো হারাবার কিছু নাই। আমি আমার বাপ-মা, ভাই-বোন সব হারিয়েছি। এখন দু’টি বোন আছি। ছেলে-মেয়েরা মানুষ হয়েছে, তারা আপনাদের কল্যাণেই কাজ করে যাচ্ছে। দেশের জন্যই কাজ করছে।

প্রধানমন্ত্রী বলেন, রাজনৈতিক দলগুলোর জন্য কর্মসূচি পালন গণতান্ত্রিক অধিকার। আমি যখন আমেরিকাতে ছিলাম, তখন আমাকে বিরোধী দলের সমাবেশের অনুমতির বিষয়ে জিজ্ঞেস করা হয়। আমি বলেছি সবাইকে পারমিশন দিয়ে দিবেন। আমি এও বলে দিয়েছি যে, প্রয়োজনে সোহরাওয়ার্দী উদ্যানের একটি কর্ণার করে দিতে। যে যত খুশি বক্তৃতা দিক আর মিটিং করুক, কোনও আপত্তি নেই।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here