প্রার্থিতা ফিরে পেতে বিএনপি মনোনীত প্রার্থী আমজাদ হোসেন সরকারের আপিল আবেদন

0
695

মিজানুর রহমান মিলন ,সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারী – ৪ আসনে (সৈয়দপুর-কিশোরগঞ্জ উপজেলা) আসনে বিএনপি মনোনীত প্রার্থীর আমজাদ হোসেন সরকারের মনোনয়নপত্র বাতিল হওয়ার পর প্রার্থিতা ফিরে পেতে নির্বাচনে কমিশনে আপিল করেছেন। তিনি গত রোববার নির্বাচন কমিশনে আপিলের আবেদন করেন। আগামী ৬ ডিসেম্বর আবেদনের শুনানি অনুষ্ঠিত হবে।
নীলফামারী – ৪ আসনে জাতীয়তাবাদী দল (বিএনপি) থেকে দলীয় মনোনয়ন পান দুইজন। এদের একজন হচ্ছেন সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপি সাধারণ সম্পাদক ও সৈয়দপুর পৌরসভার মেয়র মো. আমজাদ হোসেন সরকার। অপরজন হলেন, বিএনপি কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক কণ্ঠশিল্পী বেবী নাজনীন। গত ২৮ নভেম্বর মনোনয়নপত্র জমাদানের শেষ দিনে তারা উভয়ে রিটার্নিং অফিসার ও সহকারি রিটার্নিং অফিসারের কাছে তাদের মনোনয়নপত্র জমা করেন। কিন্তু গত ২ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে নীলফামারী -৪ আসনে বিএনপি মনোনীত প্রার্থী আমজাদ হোসেন সরকারের মনোনয়নপত্র বাতিল করা হয়।
নীলফামারীর সৈয়দপুর পৌরসভার মেয়র পদে থেকে মনোনয়নপত্র দাখিল করায় রিটার্নিং অফিসার ও নীলফামারী জেলা প্রশাসক নাজিয়া শিরিন তার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন। আর বিএনপি মনোনীত অপর প্রার্থী কেন্দ্রীয় বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক কণ্ঠ শিল্পী বেবী নাজনীনের মনোনয়ন বৈধ ঘোষনা করা হয়।
এদিকে, বিএনপি মনোনীত প্রার্থী মো. আমজাদ হোসেন সরকার মনোনয়নপত্র বাতিল হয়ে যাওয়ার পর প্রার্থিতা ফিরে পেতে গত রোববার প্রধান নির্বাচন কমিশনার বরাবরে আপিল আবেদন করেন। যার আপিল আবেদনের জমা নম্বর : ৮৩, তারিখ: ০৩/১২/২০১৮ইং। আমজাদ হোসেন সরকারের পক্ষে তাঁর আইনজীবী ব্যারিস্টার মো. রুহুল কুদ্দুস দুলু ওই আপিল আবেদন করেন।
প্রার্থিতা ফিরে পেতে বিএনপি মনোনীত প্রার্থী মো. আমজাদ হোসেন সরকারের করা আপিল আবেদনের শুনানির ধার্য তারিখ আগামী ৬ ডিসেম্বর।

খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here