প্রস্তুতি ম্যাচে ‘রান পাহাড়ে’ বাংলাদেশ

0
421

খবর ৭১ঃ টেস্ট সিরিজ শুরুর আগে লিঙ্কনে নিউজিল্যান্ড একদশের বিপক্ষে প্রস্তুতিটা ভালোই সেরেছে টাইগাররা। দুই দিনের প্রস্তুতি ম্যাচে শনিবার (২৩ ফেব্রুয়ারি) বার্ট সাটক্লিফ ওভালে টস জিতে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ।

প্রথম দিন শেষে ৬ উইকেটে ৪১১ রান তুলেছে সফরকারীরা। ফিফটির মুখ দেখেছেন ওয়ানডে সিরিজে রানখরায় থাকা লিটন দাস ও মাহমুদউল্লাহ। ওয়ানডে সিরিজে রানখরা গেছে তামিম ইকবালেরও।

ম্যাচে সাদমান ইসলামকে সঙ্গে নিয়ে তামিম উপহার দিয়েছেন ১১৩ রানের ওপেনিং জুটি। ৮৩ বলে ৪৫ রান করেছেন তামিম। আর ১১৩ বলে ৬৭ রান করেছেন সাদমান। তবে মুমিনুল হক ভালো করতে পারেননি। ২০ রান করেন তিনি।

মুমিনুল হক রান না পেলেও লিটন দাস, সৌম্য সরকার, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ ব্যাট চালিয়ে রান তুলেছেন দ্রুত গতিতে। এই চারজন ব্যাটসম্যানের সবাই মাঠ ছেড়েছেন স্ব-ইচ্ছায়। রিটায়ার নট আউট ছিলেন তারা।

অবসর নেওয়ার আগে লিটন করেছেন ৬২, সৌম্য ৪১, মাহমুদউল্লাহ ৫৯ আর মিরাজ ৫১ রান করেন। দলীয় ৩৫০ রানে মাহমুদউল্লাহ রিটায়ার করেন। এরপর ৩৬৬ রানে মেহেদি রিটায়ার করেন। দলীয় ৩৮১ রানে তাইজুল ১৪ রান করে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে আউট হন। এরপর ৪১০ রানে রাহি ও ৪১১ রানে নাঈম হাসান আউট হলে ৬ উইকেটে ৪১১ রানে দিন শেষ করে বাংলাদেশ।

উল্লেখ্য, বৃহস্পতিবার হ্যামিল্টনে শুরু হবে প্রথম টেস্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here