প্রসাশন’র নির্দেশে সাচনা বাজারে অবৈধ স্হাপনা উচ্ছেদ শুরু

0
298

জামালগঞ্জ প্রতিনিধি::
জামালগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী সাচনা বাজারে অবৈধ স্হাপনা উচ্ছেদ প্রক্রিয়া শুরু হয়েছে।

জামালগঞ্জ উপজেলা নির্বাহি অফিসার শামীম আল ইমরান (৫ই মে)শনিবার সকাল ১০টার মধ্যে বাজারের গলি থেকে অবৈধ স্হাপনা সরিয়ে নেওয়ার নির্দেশ দিলে ব্যবসায়ীরা নিজ উদ্ব্যেগে শুক্রবার রাতেই স্হাপনা সরিয়ে নিচ্ছেন এমন খবর পাওয়া গেছে।রিপোর্ট লেখা পর্যন্ত বেশ কিছু স্হাপনা সরানো হচ্ছে।

এ ব্যাপারে সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ইউসুফ অাল আজাদ,জেলা আ’লীগের সহ সভাপতি ও সাচনা বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম শামীম ও সাচনা বাজার বনিক সমিতির নেতৃবৃন্দ উচ্ছেদ অভিযানে সহায়তা করছেন।

অবৈধ স্হাপনা উচ্ছেদের জন্য দীর্ঘ দিন থেকে বাজারের ব্যবসায়ী সহ বিভিন্ন মহলেরর লোকজন দাবি জানিয়ে আসলেও অদৃশ্য কারনে তা এত দিন বাস্তবায়ন হয়নি।

বাজারে মানুষের চলাচলের ভোগান্তি ক্রেতা বিক্রেতার অসুবিধা ও সরকারি রাস্তায় অবৈধ ভাবে স্হাপনা বানিয়ে সমস্যার সৃষ্টি করায় জরুরি প্রয়োজনে ফায়ার সার্ভিস আসার সুবিধা না থাকায় উপজেলা নির্বাহি অফিসার অবৈধ স্হাপনা উচ্ছেদের উদ্ব্যেগ গ্রহন করেন।

এ বিষয়ে সব মহলের সাথে অালোচনা করে উচ্ছেদ প্রক্রিয়া নেওয়ায় এবং তা বাস্তবায়ন হওয়ায় জন সাধারন সহ সর্ব মহলে প্রশংসিত হয়েছেন তিনি।

প্রসাশনের প্রতি এলাকাবাসীর দাবি অবৈধ স্হাপনাগুলো যাতে স্হায়ী ভাবে অপসারণ করা হয়।কোন ক্রমেই যাতে পুনরায় এখানে স্হাপনা বা দোকান পাট করতে না পারে।

আর উচ্ছেদকৃত ব্যবসায়ীগণ ব্যবসার সুবিধার্তে প্রসাশনের কাছে অচিরেই তাদের পূর্নবাসনের দাবি জানিয়েছেন।

উপজেলা নির্বাহি অফিসার শামীম আল ইমরান বলেন, সাচনা বাজারের অবৈধ এই স্হাপনা গুলো চলাচলের ভোগান্তি সৃষ্টি করছে।তাছাড়া এই সব দোকানপাট সরানোর জন্য বিভিন্ন অভিযোগ রয়েছে।
তাদের কে শনিবার সকাল ১০টার মধ্যে দোকানপাট সরিয়ে নেওয়ার জন্য বলেছি।অন্যতায় অাইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ব্যবসায়ীদের পূর্নবাসনের বিষয়টি বিবেচনায় রয়েছে।অালোচনা করে সিন্ধান্ত নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here