প্রশ্ন ফাঁসের মামলার রায়

0
248

খবর ৭১ঃ প্রশ্ন ফাঁসের মামলায় এক যুবককে পাঁচ বছরের সশ্রম কারাদ- দিয়েছে রাজশাহীর একটি আদালত। একইসঙ্গে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও তিন মাস বিনাশ্রম কারাদ- দেয়া হয়। আজ বৃহস্পতিবার বিকালে রাজশাহীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৩ এর বিচারক সাইফুল ইসলাম এই রায় ঘোষণা করেন।
সাজাপ্রাপ্ত যুবকের নাম আলমাস উদ্দিন। তিনি জেলার চারঘাট উপজেলার মিলিক গওড়া গ্রামের আলম উদ্দিনের ছেলে। ২০১৪ সালের উচ্চ মাধ্যমিক পরীক্ষার সময় ফাঁস করা প্রশ্নপত্রসহ তাকে গ্রেপ্তার করেছিল চারঘাট থানা পুলিশ।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ৫ই মে চারঘাট সদরে এইচএসসি পরীক্ষার বাণিজ্য বিভাগের হিসাববিজ্ঞান বিষয়ের প্রশ্ন ফটোকপি করে বিক্রি করছিলেন। খবর পেয়ে পুলিশ তাকে গ্রেপ্তার করে।

তার কাছ থেকে সেদিন কাগজের ওপর হাতে লেখা চার পাতা প্রশ্নপত্র জব্দ করা হয়েছিল। এ ঘটনায় তার বিরুদ্ধে থানায় পাবলিক পরীক্ষা আইনে মামলা করেন চারঘাট থানার তৎকালীন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রুহুল আমিন। এরপর আদালতে এ মামলার বিচারকাজ শুরু হয়। চার বছর পর আদালত এই মামলার রায় ঘোষণা করলেন। রায় ঘোষণার সময় আসামি আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। পরে তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here