প্রশ্নফাঁসের ঘটনায় চার তদন্ত কমিটি

0
395

খবর৭১ঃসরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের ঘটনায় চার জেলার জন্য একটি করে তদন্ত কমিটি গঠন করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

সংশ্লিষ্ট জেলার শিক্ষা কর্মকর্তাদের (ডিপিইও) সমন্বয়ে গঠিত ওইসব কমিটিকে চলতি মাসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

জেলাগুলো হচ্ছে, সাতক্ষীরা, পটুয়াখালী, লক্ষ্মীপুর ও পাবনা। গত ২৪ ও ৩১ মে অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগ পাওয়া গিয়েছিল এসব জেলা থেকে। এসব ঘটনায় মোট ২৭ জনকে গ্রেফতার ও কয়েকজনকে কারাদণ্ড দেয়া হয়েছে।

প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মো. জাকির হোসেন বলেন, প্রথম ধাপের শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষায় প্রশ্নফাঁসের অভিযোগ পাওয়া গেছে। বেশ কয়েকজনকে আটক করাও হয়েছে।

বিষয়টি খতিয়ে দেখতে সংশ্লিষ্ট প্রাথমিক জেলা শিক্ষা কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে। প্রশ্নফাঁসের অভিযোগ প্রমাণিত হলে সে ধাপের নিয়োগ পরীক্ষা বাতিল করা হবে।

উল্লেখ্য, সারাদেশে ৬১ জেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা ৪ ধাপে নেয়া হচ্ছে। বাকি পরীক্ষা আগামী ২১ এবং ২৮ জুন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here