প্রশংসায় ভাসছেন সেই কিশোর, আরও ডিম কেনার জন্য তহবিল

0
309

খবর৭১ঃ অস্ট্রেলিয়ার সিনেটর ফ্র্যাসার অ্যানিংয়ের মাথায় ডিম ফাটিয়ে ব্যাপক প্রশংসায় ভাসছেন সেই কিশোর। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় তাকে ‘হিরো’ বলে সম্বোধন করা হচ্ছে। শুধু তাই নয়, ডিম ফাটানোর পর কিশোরকে মারধর ও নোংরা কথা বলার জন্যে সিনেটর ফ্র্যাসারের বিরুদ্ধে অভিযোগ দায়ের ও বহিষ্কারের দাবি তুলছে অস্ট্রেলিয়ার জনগণ। এছাড়া মামলা পরিচালনা ও আরও ডিম কেনার জন্য তহবিল গঠন করা হয়েছে।

নিউজিল্যান্ড হেরাল্ড অনলাইনে বলা হয়েছে, ফ্র্যাসার অ্যানিংয়কে বহিষ্কারের দাবিতে চার্জডটঅর্গের মাধ্যমে অন্তত ৫ লাখ ব্যক্তি আবেদন করেছেন। আর তার বিরুদ্ধে মামলা ও আরও ডিম কেনার জন্য একটি পেজ খোলা হয়েছে। যেখানে ১৭ ঘণ্টায় ১৪ হাজার মার্কিন ডলার জমা পড়েছে।

অথচ তাদের লক্ষ্য ছিল মাত্র ২ হাজার। সাহায্যকারীরা কিশোরকে ‘হিরো এগবয়’ বলে সম্বোধন করছেন।
এছাড়া ফ্র্যাসার অ্যানিংয়ের কঠোর সমালোচনা করছেন দেশটির অনেক রাজনৈতিক নেতা। সমালোচনা করেছেন দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসনও। কিশোরকে মারধর করায় ওই সিনেটরের সমর্থকদের নিষ্ঠুর বলে অভিহিত করেছেন দেশটির জনগণ। সেইসঙ্গে ওই কিশোরকে দিচ্ছেন হিরোর তকমা।

অস্ট্রেলিয়ার একজন সিনেটর ডেরিন হিঞ্চ টুইটার বার্তায় জানান, অ্যানিংয়ের প্রতিক্রিয়া ছিল প্রবৃত্তিগতভাবে। কিন্তু, তার গুণ্ডাদের প্রতিক্রিয়া ছিলো মাত্রাতিরিক্ত।

প্রসঙ্গত, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে ভয়াবহ হামলার পর সেই হামলার দায় মুসলিম অভিবাসীদের উপর চাপিয়ে বিতর্ক উসকে দেন অস্ট্রেলিয়ার সিনেটর ফ্রেজার অ্যানিং। এর প্রতিবাদ জানিয়ে সিনেটরের মাথায় ডিম ভেঙে দেন ওই কিশোর। সিনেটরের ডিম ভাঙার সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পর থেকে বিশ্বব্যাপী ব্যাপক প্রশংসায় ভাসছে সে।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here