প্রশংসায় ভাসছেন মদন উপজেলা নির্বাহী অফিসার ওয়ালীউল হাসান

0
653
প্রশংসায় ভাসছেন মদন উপজেলা নির্বাহী অফিসার ওয়ালীউল হাসান

আব্দুল আওয়াল: করোনা ভাইরাস মোকাবেলায় সাধারণ মানুষসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসায় ভাসছেন মদন উপজেলা নির্বাহী অফিসার ওয়ালীউল হাসান।

করোনা প্রতিরোধে একের পর এক সামাজিক ও মানবিক উদ্দ্যোগ গ্ৰহণ করে এলাকার সাধারণ মানুষসহ স্যোশাল মিডিয়ায় প্রশংসিত হচ্ছেন তিনি। ২০১৭ সালে মদন উপজেলা নির্বাহী অফিসার হিসাবে যোগদান করার পর থেকেই নিষ্ঠা,সততা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করে আসছেন তিনি। বর্তমানে সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও করোনা ভাইরাসের ভয়াল থাবায় জনজীবন স্থবির হয়ে পড়েছে।

দোকানপাট, ব্যবসা-বাণিজ্য, শিক্ষা প্রতিষ্ঠান, যানচলাচল সবকিছু বন্ধ হয়ে গেছে। করোনা থেকে মানুষকে সুরক্ষিত রাখতে সরকারের পক্ষ থেকে বিভিন্ন নির্দেশনা দেওয়া হয়েছে। নিজেকে, নিজের পরিবারকে, দেশের মানুষকে ও দেশকে বাঁচাতে সাধারণ মানুষকে ঘরে থাকতে বলা হয়েছে । পরিষ্কার পরিচ্ছন্ন ও সামাজিক দুরুত্ব বজায় রাখতে নানা ধরনের পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এই মুহুর্তে মদন উপজেলা নির্বাহী অফিসার ওয়ালীউল হাসানের বিভিন্ন পদক্ষেপ প্রশংসা কুড়িয়েছে সাধারণ মানুষ থেকে শুরু করে স্যোশাল মিডিয়া পর্যন্ত।

বর্তমান পরিস্থিতিতে করোনা প্রতিরোধে অনন্য উদারণ সৃষ্টি করেছে নির্বাহী অফিসার ওয়ালীউল হাসান। ইতোমধ্যে জনগণের নিরাপত্তায় নিয়োজিত থেকে করোনা মোকাবেলায় জনগনকে সচেতন ও জনসমাগম থেকে মানুষকে দুরে রাখতে নিরলসভাবে কাজ করছেন তিনি। করোনা সংক্রামন প্রতিরোধে জনগনকে গণজমায়েত পরিহার ও সামাজিক দুরত্ব বাজায় রাখতে সেই কাকডাকা ভোর থেকে গভীর রাত্রি পর্যন্ত তিনি ছুটে চলেছেন উপজেলার বিভিন্ন গ্রামগঞ্জে। তিনি হাটবাজারসহ বিভিন্ন এলাকার মানুষকে ঘরমুখি করতে রাতদিন সমান ভাবে কাজ করে যাচ্ছেন।

তিনি সকল শ্রেনী পেশার মানুষকে সরকারী নির্দেশনা মেনে চলার আহবান জানিয়ে ছুটে চলেছেন উপজেলার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। ইতোমধ্যে তিনি মদন উপজেলার পৌরসভা ও প্রতিটি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে একটি করে সেচ্ছাসেবক দল গঠন করে এলাকার লোক জনের সাথে সরাসরি যোগাযোগ রক্ষা করে যাচ্ছেন। বাহির থেকে অাসা প্রতিটি মানুষকে নিজ দায়িত্বে ১৪ দিন বাধ্যতামূলক হোম কোয়ারেন্টানে থাকতে এই সব সেচ্ছাসেবীদের দিয়ে ঘরে ঘরে বার্তা পাঠাচ্ছেন। সন্ধা ৬ টার পরে সকলকে ঘরে থাকার জন্যে সেচ্ছাসেবীদের দিয়ে মাইকিং করাচ্ছেন। করোনার কারণে কর্মহীনদের মাঝে সরকারি বরাদ্দকৃত ত্রাণ বিতরন করছেন। এলাকার যুব সমাজকে এই সব কর্মহীন, অসহায় মানুষের পাশে দাঁড়াতে উৎসাহ দিয়ে যাচ্ছেন।

করোনা প্রতিরোধে সরকারের নির্দেশনা মোতাবেক সাধারণ মানুষকে ঘরে থাকতে সার্বক্ষণ মনিটরিং অব্যাহত রেখেছেন। সরকারের নির্দেশনা অমান্য করে যারা অযথা বাইরে ঘোরাফেরা করছে তাদের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা অব্যাহত রেখেছেন।

সব মিলিয়ে তার কর্মকান্ডে বিভিন্ন মহলের মানুষ তাকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here