প্রধান শিক্ষক আবদুস্ সামাদ শাহ্’র অবসরজনিত বিদায় সংবর্ধনা

0
1008

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
সৈয়দপুর শহরের রামকৃষ্ণ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুস্ সামাদ শাহ’র অবসরজনিত বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) দুপুরে বিদ্যালয় প্রাঙ্গনে ওই বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৈয়দপুর উপজেলা শিক্ষা অফিসার মো. শাহ্জাহান মন্ডল।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর নিরঞ্জন কুমার শীল ও সহকারি উপজেলা শিক্ষা অফিসার মোছা. মুসারাত জাহান।
এতে সভাপতিত্ব্ করেন রামকৃষ্ণ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি মো. নজরুল ইসলাম রয়েল।
অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠ করা হয়। পরে বিদায়ী অতিথি’র উদ্দেশ্যে লেখা একটি মানপত্র পাঠ করা হয়। মানপত্রটি পাঠ করে শোনান রামকৃষ্ণ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্রী মোছা. আনিকা।
অনুষ্ঠানে বিদায়ী অতিথি প্রধান শিক্ষক আবদুস্ সামাদ শাহ্ ছাড়াও সৈয়দপুর শহরের ইসলামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাহ্ফুজার রহমান, নিয়ামতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শরীফা মমতাজ ও রামকৃষ্ণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মো. আরিফ রাশেদ প্রমুখ বক্তব্য রাখেন।
উপজেলার পূর্ব বেলপুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শহিদুল ইসলাম বাদল পুরো বিদায় সংবর্ধনা অনুষ্ঠানটি উপস্থাপনা করেন।
অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি, সদস্য ও প্রধান শিক্ষক-শিক্ষিকাবৃন্দ ছাড়াও রামকৃষ্ণ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সদস্য, সকল শিক্ষক-শিক্ষিকা এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
শেষে বিদায়ী অতিথিকে রামকৃষ্ণ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি,শিক্ষক –শিক্ষিকা ও শিক্ষার্থী এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ব্যক্তির উদ্যোগে উপহার সামগ্রী তুলে দেয়া হয়েছে।
প্রসঙ্গত, মো. আবদুস্ সামাদ শাহ্ বিগত ১৯৮৪ সালের ২১ মার্চ উপজেলা বোতলাগাড়ী ইউপির শষিকান্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষক হিসেবে যোগদান করেন। এরপর তিনি ১৯৮৭ সালের ২৬ আগষ্ট প্রধান শিক্ষক হিসেবে পদোন্নতি পেয়ে উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের সিপাইগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন। পরবর্তীতে তিনি শষিকান্দর সরকারি প্রাথমিক বিদ্যালয়, তুলশীরাম সরকারি প্রাথমিক বিদ্যালয়, নিয়ামতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও রামকৃষ্ণ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। সর্বশেষ গতকাল বুধবার (২৪ জানুয়ারি) শহরের রামকৃষ্ণ মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে অবসরজনিত কারণে চাকরি থেকে বিদায় নেন তিনি। শিক্ষক হিসেবে আবদুস্ সামাদ শাহ্ ছিলেন একজন ন্যায়, নিষ্ঠাবান, অত্যন্ত মিষ্টিভাষী, সদালাপী ও কঠোর পরিশ্রমী মানুষ। তিনি সকল অভিভাবক ও শিক্ষার্থীদের কাছে ছিলেন অতি প্রিয়জন। দীর্ঘ শিক্ষকতা জীবনে শিক্ষকতায় অনেক সুনাম ও খ্যাতি অর্জন করেন তিনি।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here