প্রধানমমন্ত্রী শেখ হাসিনার ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে তাঁকে নিয়ে লেখা একটি কাব্যগ্রন্থ প্রকাশিত

0
237

খবর৭১:প্রধানমমন্ত্রী শেখ হাসিনার ৭১তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে তাঁকে নিয়ে লেখা একটি কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে। বইটির নাম ‘পিস অ্যান্ড হারমনি’।

এর প্রচ্ছদ এঁকেছেন শিল্পী মাসুক হেলাল।
গতকাল বুধবার সকালে বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধানমমন্ত্রীকে নিয়ে লেখা এই বইটি প্রকাশ করে গল্পকার। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এ ছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি ড. নাসরীন আহমাদ।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘৭১’ বাঙালির জীবনে তাৎপর্যপূর্ণ একটি সংখ্যা। মুক্তিযুদ্ধ ও স্বাধীন রাষ্ট্র হিসেবে বাংলাদেশের অভ্যুদয়ের বছর। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাহস ও দৃঢ় মনোবল নিয়ে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তার ‘৭১’তম জন্মবার্ষিকীতে তাকে নিয়ে লেখা কাব্যগ্রন্থের প্রকাশনার মধ্য দিয়ে দেশের উন্নতি ও পূর্ণতার ক্ষণটিকে উদযাপন করা। এ উদ্যোগটি অনন্য, চমৎকার।

আয়োজকরা জানান, ইংরেজি ছাড়াও বইটিকে ৭১টি ভাষায় অনুবাদ করা হবে।

তারা আরও জানান, এই বইটি উৎসর্গ করা হয়েছে শেখ হাসিনাকে। বইটির দাম ৬০০ টাকা। কবীর চৌধুরী, সৈয়দ শামসুল হক, রফিক আজাদ, নির্মলেন্দু গুণ, বোরহান উদ্দিন খান জাহাঙ্গীর, তোফাজ্জল হোসেন, বেলাল চৌধুরী, আনোয়ারা সৈয়দ হক, কাজী আবু জাফর সিদ্দিকী, রবিউল হুসাইন, মহাদেব সাহা, হাবীবুল্লাহ সিরাজী, অসীম সাহা, মুহম্মদ নূরুল হুদা, নূহ-উল আলম লেনিন, আখতার হুসেন, কাজী রোজী, শিহাব সরকার, হালিম আজাদ, নাসির আহমেদ, কামাল চৌধুরী, ইয়াফেস ওসমান, আজিজুর রহমান আজিজ, মুহম্মদ সামাদ, তারিক সুজাতসহ ৭১ জন কবির লেখা কবিতা রয়েছে ‘পিস অ্যান্ড হারমনি’ বইটিতে।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here