প্রধানমন্ত্রীর আশ্বাস বাস্তবায়নের দাবি শিক্ষকদের

0
260

খবর৭১: শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করার ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্বাসের বাস্তবায়নের দাবি জানিয়েছেন নন-এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীরা।

শনিবার ঈদের দিন জাতীয় প্রেসক্লাবের সামনে ঈদের নামাজ আদায় ও ভুখা মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা এই দাবি জানান।

নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ মাহমুদুন নবী বলেন, ২০০৬ সাল থেকে আমরা আন্দোলন করে আসছি। আজ পর্যন্ত এটি আমাদের ২৭তম পর্যায়ের আন্দোলন। গত ৫ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্বাসে আমরা ঘরে ফিরে যাই। অথচ এবারের বাজেটে সেই আশ্বাসের প্রতিফলন হয়নি। পরিবার-পরিজন, স্ত্রী-সন্তানদের রেখে আমরা এখানে ঈদের নামাজ আদায় করেছি। প্রধানমন্ত্রী আমাদের অভিভাবক, আপনি শিক্ষকদের সম্মান দিয়ে তাদের দাবি বাস্তবায়ন করুন।

পরিবার-পরিজন ছেড়ে আজ ঈদের দিন সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ঈদের নামাজ আদায় করেছেন নন-এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীরা। নামাজ আদায় শেষে তারা একে অপরের সঙ্গে কোলাকুলি করে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

এরপর শিক্ষক-কর্মচারীরা ভুখা মিছিল করেন। মিছিলটি জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে বের হয়ে তোপখানা রোড হয়ে পুরানা পল্টন মোড় হয়ে পুনরায় জাতীয় প্রেসক্লাবের সামনে ফিরে আসে।

ফেডারেশনের সভাপতি বলেন, আমরা, শিক্ষকরা আজ সমাজের অবহেলিত অংশ। কিন্তু নীতিমালার কথা বলে আমাদের সঙ্গে ভাওতাবাজি করার চেষ্টা করা হচ্ছে। এটি শিক্ষক সমাজ মেনে নেবে না। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা রাজপথে থাকব।

এ সময় সেখানে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের জ্যেষ্ঠ সহসভাপতি শফিকুর রহমান, সাধারণ সম্পাদক বিনয় ভূষণ রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে সমাবেশ থেকে আগামীকাল রোববার সকাল ১০টায় পুনরায় জাতীয় প্রেসক্লাবের সামনের অবস্থান ও মিছিলের কর্মসূচির ঘোষণা দেয়া হয়।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here