প্রত্যেক বাজেটই নির্বাচনী বাজেট: অর্থমন্ত্রী

0
274

খবর ৭১ঃ এবারের বাজেট ‘নির্বাচনী বাজেট’ এমন সমালোচনার জবাবে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, তার প্রত্যেক বাজেটই নির্বাচনী বাজেট। শুক্রবার বিকেলে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে বাজেট পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, আমার প্রত্যেক বাজেটই নির্বাচনী বাজেট। আর তা তো হবেই। কারণ আমি একটি রাজনৈতিক দলের সদস্য। রাজনৈতিক দলের একজন সদস্য হিসেবে আমাকে জনগণকে খুশি করতে হয়। তাই সব বিষয় মাথায় রেখে বাজেট দেয়া হয়। এ বাজেট গরিব বাজেট নয়, তেলা মাথায় তেল দেয়ার বাজেট নয়।

বাজেট নিয়ে কিছু গণমাধ্যম আপত্তিকর সংবাদ ছাপিয়েছে বলে মন্তব্য করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, কিছু কিছু পত্রিকা এটাকে ভুয়া বাজেট বলছে। বাজেট কি করে ভুয়া হয়? যারা নির্বোধ তাদের জন্যই এটা ভুয়া বাজেট।

তিনি আরো বলেন, কেউ কেউ মনে করে আমি হয়তো বাংলা বুঝি না। আমি বাংলাদেশে জন্ম নিয়েছি, বাংলা ভালোই বুঝি।

এই বাজেট ‘গরীব মারার বাজেট’ কি-না— এমন প্রশ্নের জবাবে সাংবাদিকদের সমালোচনা করে অর্থমন্ত্রী পাল্টা প্রশ্ন করে জানতে চান দেশে দরিদ্র মানুষ বাড়ছে কি-না।

কেউ উত্তর না দিলে এক পর্যায়ে অর্থমন্ত্রী নিজেই উত্তর দিয়ে বলেন, ‘না, দেশে দরিদ্র মানুষ বাড়ছে না। এক সময় দেশে দরিদ্র মানুষের হার ছিল ৭০ শতাংশ। গত সাত বছর আগেও দেশে দরিদ্র মানুষের হার ছিল ৩০ শতাংশ। এখন দেশে দরিদ্র মানুষের হার ২২ দশমিক ৪ শতাংশ। সুতরাং এই বাজেট গরীব মারার বাজেট— এই কথাটা ঠিক না।’
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here