প্রতীক বরাদ্দের সময়সীমা ১০ দিন বাড়িয়ে ২৬ নভেম্বর করার দাবি যুক্তফ্রন্ট

0
255

খবর৭১:জাতীয় সংসদ নির্বাচনে জোটের প্রতীক বরাদ্দের সময়সীমা ১০ দিন বাড়িয়ে ২৬ নভেম্বর করার দাবি করেছে যুক্তফ্রন্ট। এজন্য প্রধান নির্বাচন কমিশনারকে (সিইসি) চিঠি দিয়েছেন যুক্তফ্রন্ট চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশ-এর প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সিইসি বরাবর বি. চৌধুরীর এই চিঠি দেন বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক। এসময় আরও উপস্থিত ছিলেন বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য আবদুর রউফ মান্নান, বংলাদেশ ন্যাপের মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূইয়া।
সিইসির কাছে লেখা চিঠিতে বি. চৌধুরী বলেন, জাতীয় সংসদ নির্বাচনের পুনঃতফসিলের পর জোটের প্রতীক বরাদ্দ সংক্রান্ত আপনাদের বিজ্ঞপ্তির The Representation of the Peoples Order, 1972 এর Article-20 এর clause (1) এর sub-clause (a) এর বিধান অনুসারে সময়সীমা ১৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। যুক্তফ্রন্টসহ অন্যান্য রাজনৈতিক দলের দাবির প্রেক্ষিতে নির্বাচন এক সপ্তাহ পিছিয়ে দিয়ে পুনঃতফসিল করার জন্য আপনাক আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

চিঠিতে যুক্তফ্রন্ট চেয়ারম্যান আরও বলেন, ‘যুক্তফ্রন্ট এখনো জোট সম্প্রসারণের কাজ চালিয়ে যাচ্ছে, তাই নির্বাচনীজোটের প্রতীক বরাদ্দের ব্যাপারে আপনাদের দেয়া সময়সীমা বৃদ্ধি করা যৌক্তিক ও প্রয়োজন।’

বি. চৌধুরী বলেন, ‘সুষ্ঠু নির্বাচনের স্বার্থে এবং জোটভূক্ত দলসমূহের সম্প্রসারণের কার্যক্রম নির্বিঘ্নে সম্পন্ন করার জন্য নির্বাচনী জোটের প্রতীক বরাদ্দের সময়সীমা ১০ দিন বৃদ্ধি করে ২৬ নভেম্বর পুনঃনির্ধারনের জন্য আপনাকে বিশেষভাবে অনুরোধ করছি।’
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here