পুলিশের সময়োচিত পদক্ষেপেই জঙ্গিবাদ দমনে সাফল্য এসেছে:প্রধানমন্ত্রী

0
284

খবর৭১:আজ রবিবার সকালে গাজীপুর ও রংপুর মেট্রপলিটন পুলিশ ইউনিটের উদ্বোধন উপলক্ষে গণভবনে আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরো বলেন, পুলিশের কোনো কর্ম ঘণ্টা নাই। বিএনপি জামায়াত জোটের অগ্নিসন্ত্রাসের শিকার হয়েছে পুলিশ বাহিনী। সে সময় প্রায় ২৭ জন পুলিশ নিহত হয়েছে।

শেখ হাসিনা বলেন, একটা দেশকে উন্নত করতে হলে আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখা সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমাদের পুলিশ বাহিনী দেশে স্থিতিশীলতা বজায় রাখতে নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছে।

প্রধানমন্ত্রী বলেন, দেশ উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত হয়েছে। বাংলাদেশ এভাবেই মর্যাদা নিয়ে এগিয়ে যাবে।

বিশ্বে আর কারও কাছে হাত পাতবে না বাংলাদেশ।
‌এ সময় পুলিশ বাহিনীর প্রশংসা করে তিনি বলেন, আসলে কাজের কথা বিবেচনা করে আমি দেখেছি, পুলিশ বাহিনীকে অনেক কষ্ট করতে হয়। ১৯৯৬ সালে ক্ষমতায় এসে আমি দেখেছি মাত্র ২০ শতাংশ পুলিশ রেশন পেতো, আমি সেখান থেকে তা বাড়িয়ে দিয়েছি, ঝুঁকি ভাতা চালু করা থেকে শুরু করে অন্যান্য সুযোগ সুবিধা নিশ্চিত করতে পদক্ষেপ নিয়েছি। তাদের আবাসন ব্যবস্থা করেছি।

এ ছাড়াও সদ্য চালু করা গাজীপুর ও রংপুর মেট্রপলিটন পুলিশ ইউনিট প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, গাজীপুর ও রংপুরের উন্নয়নে এই দুই পুলিশ ইউনিট ভূমিকা রাখবে। এর ফলে এসব অঞ্চলে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা বাড়বে, ফলে অপরাধ নিয়ন্ত্রণে থাকবে ও জনসাধারণ নির্বিঘ্নে জীবনযাপন করতে পারবে।

তিনি আরো বলেন, রংপুর ও গাজীপুর মেট্রোপলিটন পুলিশের দুটি ইউনিউ চালু করছি যাতে এই দুই অঞ্চলের মানুষ আইনি সেবা পেতে পারে।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here