পুলিশের মিথ্যা তদন্ত প্রতিবেদন প্রত্যাহারের দাবীতে ছাত্র কেবিনেট নেতৃবৃন্দের সংবাদ সম্মেলন

0
1583

বামনা(বরগুনা)প্রতিনিধিঃ
বরগুনার বামনা উপজেলার হলতা ডৌয়াতলা সমবায় বহুমূখী মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র কেবিনেট নেতৃবৃন্দ আজ বৃহস্পতিবার সকালে শিক্ষক সমিতি মিলনায়তনে বিদ্যালয়ের শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যদের বিরুদ্ধে মিথ্যা মামলা ও আদালতে মিথ্যা পুলিশি তদন্ত প্রতিবেদন দাখিলের প্রতিবাদে সংবাদ সম্মেলন করে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র ও ছাত্র কেবিনেট তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সদস্য মো. তামীম। সংবাদ সম্মেলনের মাধ্যমে আগামী ১৬ অক্টোবর এই মিথ্যা মমলা ও মিথ্যা পুলিশি প্রতিবেদন বাতিল করার দাবীতে ডৌয়াতলা বাজারের মহাসড়কে মানববন্ধন কর্মসূচি ঘোষনা করে ছাত্র কেবিনেট নেতৃবৃন্দরা।
লিখিত বক্তব্যে জানাগেছে, উপজেলার ডৌয়াতলা সমবায় বহুমূখী মাধ্যমিক বিদ্যালয় ও হলতা ডৌয়াতলা ওয়াজেদ আলী খান ডিগ্রি কলেজের গেটের বাইরে মহাসড়কের পাশের ফুটপাত দখল করে জনৈক রফিক জোমাদ্দার গংরা জমি বন্ধবস্ত নেওয়ার দোহাই দিয়ে ঘর তোলার জন্য ৮টি কাঠের কাঠামো তৈরী করে। এতে বিদ্যালয় ও কলেজ গামী শিক্ষার্থীরা তাদের চলাচলে ভোগান্তির শিকার হয়। শিক্ষার্থীরা সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়ে সপ্তাহের দুইটি হাটের দিন। ওই ফুটপাত দখল হওয়ায় প্রায়শই ঘটে ইফটিজিংএর ঘটনা। এই অবস্থায় ওই ফুটপাত দখল মুক্ত করতে বামনা থানা, উপজেলা পরিষদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা এমনকি জেলা প্রশাসকের বরাবরে এই অবৈধ কাঠামো উচ্ছেদের আবেদন করার পরেও কোন সুফল পাওয়া যায়নি। গত বছর ৩১ ডিসেম্বের বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থি অভিভাবক ও স্থানীয় গন্যমান্যরা মানববন্ধন কর্মসূচি পালন করে। ওই মানববন্ধনে স্থানীয় সংসদ সদস্য উপস্থিত থেকে ওই কাঠামো গুলো ও কয়েকটি পরিবহনের কাউন্টার ওই ফুটপাত থেকে সরিয়ে অন্যত্র নেওয়ার জন্য নির্দ্দেশ দেয়। পরে স্ব-স্ব মালিকরা তাদের কাঠের কাঠামো ও কাউন্টার গুলো অন্যত্র সরিয়ে ফেলে। কিন্তু কাঠামো গুলো সরিয়ে নেওয়ার ১২ দিন পরে বিদ্যালয়ের শিক্ষক ও ম্যানেজিং কমিটির ১৩ জন সদস্যের বিরুদ্ধে রফিক জোমাদ্দারের পিতা আমীর হোসেন জোমাদ্দার বাদী হয়ে বরগুনা চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে একটি চুরির মামলা দায়ের করে। আদালত এই মামলার তদন্তভার উপজেলা পরিষদ চেয়ারম্যানকে দিলে তিনি আদালতে কোন প্রতিবেদন না দেওয়ায় মামলাটি সিআইডির পরিদর্শক হারুন অর রশিদের উপর তদন্ত করার দায়িত্ব আসে। তিনি অজ্ঞাত কারণে বাদীর পক্ষ অবলম্বন করে শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যদের বিরুদ্ধে এই মামলার মিথ্যা তদন্ত প্রতিবেদন আদালতে দাখিল করে। এই মামলা ও মিথ্যা পুলিশি প্রতিবেদন প্রত্যাহরের বিরুদ্ধে আগামী ১৬ অক্টোবর মানববন্ধন কর্মসূচি পালন করবে ছাত্র কেবিনেট নেতৃবৃন্দ।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ডৌয়াতলা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি কামরুল ইসলাম নিজাম মৃধা, বামনা প্রেসক্লাব সভাপতি ওবায়দুল কবীর আকন্দ দুলাল, শিক্ষক সমিতির সভাপতি নূরুল ইসলাম খান, সাধারণ সম্পাদক মো. মোশাররফ হোসেন, ছাত্র কেবিনেট পানি সম্পদ সদস্য ইসরাত জাহান মীম, বন ও পরিবেশ সদস্য মো. রিফাত মোল্লা, পাঠ্য পুস্তক সংরক্ষন সদস্য ইসরাত জাহান সাফা, সহকারী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সদস্য মো. আরাফাত খান, সততা সংঘ সদস্য ফাতিমা বিনতে আমীন, যৈতা রানী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here