পুলিশের আন্তরিক চেষ্টায় শান্তিপূর্ণ নির্বাচন হবে: ইসি সচিব

0
281

খবর৭১ঃপুলিশ বাহিনীর আন্তরিক চেষ্টার মাধ্যমে শান্তিপূর্ণ নির্বাচন হবে বলে আশা প্রকাশ করেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

বৃহস্পতিবার নির্বাচন কমিশনে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ইসির সভায় এ মন্তব্য করেন তিনি।

হেলালুদ্দীন বলেন, জাতীয় সংসদ নির্বাচন একটি বিশাল কর্মযজ্ঞ। দেশবাসীকে একটি অবাধ, সুষ্ঠু, ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে নির্বাচন কমিশন বদ্ধপরিকর।

পুলিশের উদ্দেশ্যে তিনি বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচন উপলক্ষে প্রতিটি সংসদীয় এলাকার জন্য রিটার্নিং ও সহকারী রিটার্নিং অফিসার নিয়োগ করা হয়েছে। নির্বাচন সম্পর্কিত আইন বিধিবিধান, পরিপত্র, প্রজ্ঞাপনসহ অন্যান্য প্রয়োজনীয় নির্দেশনা ইতিমধ্যে জারি করা হয়েছে।

‘আরও অনেক নির্দেশনা জারি করা হবে। নির্বাচন পরিচালনা বিষয়ে ইতিমধ্যে সব রিটার্নিং, সহকারী রিটার্নিং অফিসারদের নির্বাচন কমিশনের পক্ষ থেকে ব্রিফিং করা হয়েছে।’

তিনি বলেন, স্থানীয় পর্যবেক্ষকদেরও ব্রিফিং করা হয়েছে। নির্বাচনী আচরণ বিধিমালা প্রতিপালনার্থে সারা দেশে ছয়শর ওপরে ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। আগামী ২৪, ২৫, ২৬ তারিখে তাদেরও ব্রিফ করা হবে।

সভায় উপস্থিত ছিলেন চার নির্বাচন কমিশনার, ইসি সচিব, অতিরিক্ত সচিব, জননিরাপত্তা বিভাগের সচিব, আইজিপি, জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক, ডিএমপি কমিশনারসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here