পুলিশকে সহযোগিতায় রাস্তায় নামবে আ. লীগ: কাদের

0
313

খবর ৭১: ফেব্রুয়ারি খালেদা জিয়ার বিরূদ্ধে দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে ঢাকা-চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জায়গায় নাশকতা হতে পারে বলে পুলিশের কাছে তথ্য রয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ওই দিন আওয়ামী লীগ কোন পাল্টাপাল্টি কর্মসূচি দেবে না। তবে, জননিরাপত্তায় বিঘœ ঘটলে পুলিশকে সহযোগিতায় রাস্তায় নামবে আওয়ামী লীগ।

মঙ্গলবার বিকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সম্পাদকম-লী ও সহযোগী সংগঠনের সঙ্গে যৌথসভা কাদের একথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির পক্ষ থেকে বিভিন্ন সময় নেতিবাচক কথা বার্তা ছড়িয়ে জনমনে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করা হচ্ছে। আদালতের রায় কি হবে সেটা আমরাও জানি না। আজকের সভায় আমাদের মহানগর নেতাদেরও বলা হয়েছে, ওই দিন যেনো আমাদের পক্ষ থেকে কোন রকম উস্কানি সৃষ্টি না করা হয়।

এই পরিস্থিতিতে আবারও দেশে ২০১৩ বা ২০১৫ সালের মতো সহিংসতা শুরু হয় কি না, এ নিয়ে উদ্বেগ স্পষ্ট। অবশ্য রায়ের দিন থেকে শুরু করে রাজধানীতে কোনো ধরনের মিছিল-সমাবেশ বা জমায়েত নিষিদ্ধ করেছে ঢাকা মহানগর পুলিশ।

আমি আপনাদের একটা কথা বলতে চাই,‘আওয়ামী লীগ ক্ষমতাসীন দল। আমরা কখনও চাইবো না কোন রকম নৈরাজ্য সৃষ্টি হোক। তারা যদি উস্কানি দেয়, হাইকোর্টের মতো পরিস্থিতি সৃষ্টি করে তাহলে আমরাও চুপ থাকবো না।

কাদের বলেন, ‘এই মামলার রায় কী হবে তার সঙ্গে সরকারের কোনো সম্পৃক্ততা নেই। আদালত স্বাধীনভাবে মামলার কার্যক্রম পরিচালনা করছে।’

‘বেগম জিয়া আমাদের শত্রু নয়। বিএনপিও আমাদের শত্রু নয়। কিন্তু বিএনপি আমাদের শত্রু ভাবে। তা না হলে ১৫ আগস্ট (২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলা) খুনিদের মদদ দিত না। এই ধরনের হামলা করত না। বার বার আমাদের সঙ্গে শত্রুতা করেছে। বিএনপি শত্রুতা ও প্রতিহিংসার রাজনীতি করে।’

আওয়ামী লীগের সম্পাদকম-লীর সদস্য মাহবুবউল আলম হানিফ, দীপু মনি, এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, হাছান মাহমুদ, ফরিদুন্নাহার লাইলী, সুজিত রায় নন্দী, আবদুস সোবাহান, দেলোয়ার হোসেন, আবদুস সবুর, রোকেয়া সুলতানা, উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি একেএম রহমতুল্লাহ, সাধারণ সম্পাদক সাদেক খান, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here