পুলিশকে সক্ষমতা অনুযায়ী জনগণের প্রত্যাশা পূরণ করতে হবে:স্বরাষ্ট্রমন্ত্রী

0
607

খবর৭১:আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে দলবদ্ধভাবে কাজ করার বিষয়ে তাগিদ দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পুলিশকে সক্ষমতা অনুযায়ী জনগণের প্রত্যাশা পূরণ করতে হবে।

গতকাল রবিবার দুপুরে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনে ‘স্ট্র্যাটেজিক প্ল্যান ২০১৮-২০ অব বাংলাদেশ পুলিশ’-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘আমাদের পুলিশের সামর্থ্য কম থাকলেও নতুন নতুন চ্যালেঞ্জ মোকাবেলা করে প্রত্যাশা অনুযায়ী কাজ করছে। আগামী তিন বছরের জন্য যে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে তা সফলভাবে বাস্তবায়ন সম্ভব হলে পুলিশ বাহিনীর দক্ষতা আরো বাড়বে। আর এসব পরিকল্পনা বাস্তবায়নে আইনের প্রয়োগ, সামাজিক শৃঙ্খলা ও জননিরাপত্তা বৃদ্ধির মাধ্যমে পুলিশ বাহিনী আধুনিক সেবাধর্মী হিসেবে গড়ে উঠবে। এজন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। ‘

নতুন পরিকল্পনাকে তিন বছরের রোডম্যাপ ও মিশন আখ্যা দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘এই কর্মপরিকল্পনা পুলিশের ভিশন। আগামী দিনে পুলিশকে আরো দক্ষতার সঙ্গে কাজ করতে হবে। ‘

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশের সক্ষমতা বৃদ্ধির জন্য অনেক উদ্যোগ নিয়েছেন।

প্রধানমন্ত্রীর নির্দেশনায় পুলিশের অনেক ইউনিট বৃদ্ধি করা হয়েছে। জনবল ও ক্যাপাসিটি বাড়ানো হয়েছে। তার প্রতিফলন মানুষ দেখছে। তিন বছরের জন্য গৃহীত নতুন পরিকল্পনা বাস্তবায়ন করা গেলে সব ক্ষেত্রে পুলিশের সক্ষমতা আরো অর্জিত হবে।
জঙ্গি দমনে পুলিশ অনেক সফলতা দেখিয়েছে জানিয়ে আইজিপি বলেন, পুলিশ অক্লান্ত পরিশ্রম করে জঙ্গিদের আস্তানা ধ্বংস করেছে। ভেঙে দিয়েছে জঙ্গি নেটওয়ার্ক।

অনুষ্ঠানে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন, অতিরিক্ত আইজিপি মোখলেসুর রহমান ও পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানরা উপস্থিত ছিলেন।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here