পুলওয়ামা হামলার সিসিটিভি ফুটেজ এখন এনআইএর হাতে

0
291

খবর৭১ঃএই গাড়িতেই বিস্ফোরক বোঝাই করে আত্মঘাতী হামলা চালানো হয়েছিল বলে ধারণা করা হচ্ছে।

পুলওয়ামায় ভারতীয় আধাসামরিক বাহিনীর ওপর হামলার সিসিটিভি ফুটেজ এখন এনআইএর হাতে। ফুটেজে লাল রঙের একটি ইকো গাড়ির ছবি পাওয়া গেছে। ওই গাড়িতেই বিস্ফোরক বোঝাই করে আত্মঘাতী হামলা চালানো হয়েছিল বলে ধারণা করা হচ্ছে।

জিনিউজের খবরে বলা হয়, ভিডিও ফুটেজের ওপরে ভিত্তি করে লাল ওই গাড়িটির মালিককে চিহ্নিত করার চেষ্টা করছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা। ফুটেজে দেখা যায়, এক যুবক গাড়িটিকে চালিয়ে নিয়ে যাচ্ছে। সম্ভবত সে-ই আত্মঘাতী জঙ্গী আদিল দার। তবে ১৪ ফেব্রুয়ারি হামলার পর থেকেই ওই গাড়ির মালিকের কোনো খোঁজ পাওয়া যাচ্ছেনা।

গোয়েন্দাদের ধারণা, ২০১০-১১ সাল মডেলের ওই গাড়িটিকে নতুনভাবে রঙ করা হয়েছিল। বিস্ফোরণস্থল থেকে গাড়িটির যে সকার পাওয়া গিয়েছে সেটি থেকে গাড়িটি সম্পর্কে বেশকিছু তথ্য মিলতে পারে।

পুলওয়ামা হামলার পরই অনুমান করা হয়েছিল একটি এসইউভি গাড়িতে বিস্ফোরক নিয়ে হামলা করা হয়েছে কনভয়ে। এক প্রত্যক্ষদর্শী জানান, একটি লাল ইকো গাড়ির সাহায্যে হামলা করা হয়েছে। তার বক্তব্য অনুযায়ী একটি লাল ইকো গাড়ি বারবার কনভয়ের সামনে ডানদিক-বাঁ দিক করতে থাকে। অবশেষে সে কনভয়ের একটি গাড়িতে ধাক্কা মারে।

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় সন্ত্রাসী হামলায় ৪০ জনের বেশি সিআরপিএফ জওয়ান নিহত হয়। জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ এই ঘটনার দায় স্বীকার করার পরই ভারত জঙ্গি হামলার ইস্যুতে পাকিস্তানের ওপর দায় চাপায়। যদিও এই হামলার দায় ইমরান খানসহ পাকিস্তান অস্বীকার করেছে। ভারত কোনও আক্রমণ চালালে তা প্রতিহত করার ঘোষণা দিয়েছে পাকিস্তান।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here