পিওন থেকে ড্রেসার ম্যান হয়েই করছে পশু চিকিৎসা।

0
318

ফরিদপুর প্রতিনিধিঃ

ফরিদপুরের মধুখালী উপজেলা পশু হাসপাতালে ড্রেসার ম্যান দিয়েই চলছে গরু,ছাগল,হাঁস, মুরগী সহ সকল ধরনের পশু পাখির চিকিৎসা। এই হাসপাতালের মোঃ রইচ মোল্যা পিওন থেকে ড্রেসার ম্যান হয়েই পশু পাখির সকল ধরনের চিকিৎসা প্রদান করছে। কোন ধরনের ডাক্তারীর সনদ না থাকলেও কেন চিকিৎসা প্রদান করেন সাংবাদকিদের এমন প্রশ্নের জবাবে মোঃ রইচ মোল্ল্যা বলেন উপর মহলের নির্দেশ এবং কোন ডাক্তার না থাকায় আমাকেই সব কিছু করতে হয়। পশু পাখির যে কোন সমস্যায় এখন আমিই এক মাত্র ভরসা। ড্রেসার ম্যান রইচ মোল্ল্যা হাসপাতালের এফএ (এআই) এর কাজ ও করে থাকেন। ফোন আসা মাত্রই অফিস সময়ে ভিজিট নিয়ে বাহিরে পশু পাখির চিকিৎসা দিতে চলে যায় বলে অভিযোগ রয়েছে। সে সময়ে চিকিৎসা প্রত্যাশীরা হসপিটালে এসে দুর্ভোগের শিকার হন।

মধুখালী প্রাণী সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ মোঃ মনজুরুল হক জানান হাসপাতালের মোট ১১ টি পদের বিপরীতে রয়েছে ৬ জন। (ভেটেরিনারী সার্জন- ১,লাইস্টফ একটেনশন অফিসার-১ জন, বি এফএ-১ জন, বিএফ(এআই)-১ জন,ড্রেসার-১ জন, এমএলএসএস-১জন) লোকবল সংকটের কারনে চিকিৎসা কার্যক্রম কিছুটা ব্যহত হচ্ছে। আমি নিজেও ফরিদপুর সদর ও মধুখালী পশু হাসপাতালের দায়িত্ব পালন করছি।

এ ব্যাপারে মধুখালী হাসপাতালের নব নিযুক্ত ইউওলো ডা: জহরুল আলম বলেন আমি বর্তমানে মধুখালী ও বোয়ালমারী এই দুটি পশু হসপিটালের দায়িত্বে রয়েছি। মধুখালীতে নতুন অতিরিক্ত দায়িত্ব পাওয়ার ফলে এখন এ বিষয়ে কিছু বলতে পারছি না। তবে বিষয়টি সম্পর্কে আমি খতিয়ে দেখবো।

ফরিদপুরের জেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ হাবিবুল হক বলেন অফিস সময়ে যদি কেও বাহিরে বিজিট নিয়ে চিকিৎসা দেয় সেটা নিয়ম বহির্ভত। এবং এক জনের কাজ অন্য জন করাও নিয়ম বহির্ভূত। মোঃ রইচ মোল্ল্যার বিষয়ে এর আগেও আমার নিকট অভিযোগ এসেছে। বিষয়টি নিয়ে আমি তার সাথে কথা বলেছি। ভবিষ্যতে যাতে এ ধরনের কাজ থেকে বিরত থাকে সে ব্যাপারে তাকে নির্দেশ দেওয়া হয়েছে।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here