পার্বতীপুরের বেলাইচন্ডীতে গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্ট সৈয়দপুর ফুটবল একাডেমি ফাইনালে

0
472

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
দিনাজপুরের পার্বতীপুরে বেলাইচন্ডী ইয়ং সোসাইটি আয়োজিত মরহুম মফিজ পন্ডিত ও কফিল উদ্দিন শাহ্ গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের দ্বিতীয় সেমিফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। গতকাল (শুক্রবার) বিকেলে বেলাইচন্ডী বাসস্ট্যান্ড সংলগ্ন মনপুরা মাঠে অনুষ্ঠিত ওই সেমিফাইনাল খেলায় সৈয়দপুর ফুটবল একাডেমি বনাম রংপুরের পীরগঞ্জের জয় স্পোটিং ক্লাব পরস্পরের মুখোমুখি হয়। এতে সৈয়দপুর ফুটবল একাডেমি ২-০ গোলে রংপুরের পীরগঞ্জের জয় স্পোটিং ক্লাবকে হারিয়ে টূর্ণামেন্টের ফাইনালে উঠেছে।
ঠিক বিকেল ৪ টায় দ্বিতীয় সেমিফাইনাল খেলাটি শুরু হয়। খেলার শুরু থেকে উভয় দলের খেলোয়াড়রাই পরস্পরকে আক্রমন পাল্টা আক্রমন করে খেলতে থাকেন। কিন্তু দ্বিতীয় সেমিফাইনালের খেলায় অংশগ্রহনকারী কোন দলই প্রথমার্ধে গোল করতে পারেনি। তীব্র উত্তেজনাপূর্ণ দ্বিতীয়ার্ধের খেলার শুরুর ১০ মিনিটে সৈয়দপুর ফুটবল একাডেমির ১২ নম্বর জার্সি পরিহিত নাইজেরিয়ান খেলোয়াড় আই কে প্রথম দলের পক্ষে একটি গোল করেন। এতে সৈয়দপুর ফুটবল একাডেমি ১ – ০ গোলে এগিয়ে থাকে। এরপর দ্বিতীয়ার্থের ২০ মিনিটের মাথায় সৈয়দপুর ফুটবল একাডেমি খেলোয়াড়রা দলের আরও একটি গোল করে। দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন সৈয়দপুর ফুটবল একাডেমির ১৭ নম্বর জার্সিধারী খেলোয়ার মো. সাগর। এতে সৈয়দপুর ফুটবল একাডেমি ২-০ গোলে রংপুরের পীরগঞ্জে জয় স্পোটিং ক্লাবকে পরাজিত করে ফাইনালে উঠেছে।
দ্বিতীয় সেমিফাইনাল খেলায় রেফারির দায়িত্ব পালন করেন নীলফামারীর মো. রওশন এবং সহকারি রেফারির দায়িত্বে ছিলেন মো. হুমায়ুন ও লেবু খান।
দিনাজপুরের বীরগঞ্জের নামকরা ধারা ভাষ্যকার মো. তইফুল ইসলাম তপু টূর্ণামেন্টের শুরু থেকে প্রতিটি খেলার ধারাভাষ্য দিয়ে আসছেন। গতকালও দ্বিতীয় সেমিফাইনাল খেলার ধারাভাষ্য দেন তিনি। তাঁর সুমধুর কন্ঠে দেয়া প্রতিটি খেলার ধারাভাষ্যে ফুটবলপ্রেমী দর্শকরা মুগ্ধ হন। গতকাল বিপুল সংখ্যক ফুটবলপ্রেমী দর্শক উপস্থিত হয়ে দ্বিতীয় সেমিফাইনাল খেলাটি উপভোগ করেন।
আগামী ২২ ফেব্রুয়ারি (শুক্রবার) টূর্ণামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে। এতে দিনাজপুর ফুটবল একাডেমি বনাম সৈয়দপুর ফুটবল একাডেমি মুখোমুখি হবে।
উল্লেখ্য, মরহুম মফিজ পন্ডিত ও কফিল উদ্দিন শাহ্ গোল্ডকাপ ফুটবল টূর্ণামেন্টের আয়োজন করেছে দিনাজপুরের পার্বতীপুরের বেলাইচন্ডী ইয়ং সোসাইটি। ১৯৩২ সালে প্রতিষ্ঠিত ওই সোসাইটির উদ্যোগে প্রতি বছর বেলাইচন্ডী বাসস্ট্যান্ড সংলগ্ন মনপুরা মাঠে ফুটবল টূর্ণামেন্ট অনুষ্ঠিত হয়। “ক্রীড়াকে হ্যাঁ বলি, মাদককে না বলি, মাদকমুক্ত সমাজ গড়ি” শ্লোগানকে সামনে রেখে গত ২৫ জানুয়ারি থেকে এবারের টূর্ণামেন্ট শুরু হয়। এবারের ফুটবল টূর্ণামেন্টে বগুড়া, রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, গাইবান্ধা, রাজশাহী এবং সৈয়দপুরসহ মোট আটটি স্বনামধন্য ফুটবল দল অংশ গ্রহন করে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here