পারফিউমের গন্ধ শরীরে থাকবে সারাদিন, মেনে চলুন এই সহজ টিপস

0
489

খবর ৭১ঃ খাতায় কলমে বসন্ত এসে গেলেও গরমের ব্যাটিং শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই। প্যাচপ্যাচে দুপুর। আচমকাই পাশ থেকে কেউ হেঁটে যাওয়ায় যদি সুগন্ধ নাকে এসে ঠেকে, সেই আগন্তুকও যেন মনে থেকে যায়। আবার বাদুড় ঝোলা বাসে কেউ হাত উঁচু করে ও প্রাণ ওষ্ঠাগত করে তুলতে পারে। তাই গরমে সাজগোজ যেমনই হোক, পারফিউমের মহিমা কী, তা আর আলাদা করে বলার প্রয়োজন পড়ে না।

কিন্তু পারফিউম বা সুগন্ধী ব্যবহার করে ও গায়ের দুর্গন্ধ থেকে রেহাই পান না অনেকেই। কারণ, পারফিউমের গন্ধ দীর্ঘস্থায়ী হয় না। তাই জেনে নিন কী ভাবে সহজ উপায় পারফিউমের গন্ধ শরীরে ধরে রাখতে পারবেন। পারফিউম লাগানোর কিছু পদ্ধতি রয়েছে। শুধু বগলে বা গায়ে লাগালেই দুর্গন্ধ থেকে রেহাই পাওয়া যায় না। হাতের কবজি, ঘাড়ে, কনুইয়ের ভিতর দিকে, হাঁটুর পিছন দিকে আর গোড়ালিতেও পারফিউম লাগান। দেখে নিন পারফিউমের গন্ধ দীর্ঘস্থায়ী করার উপায়।

১. শরীরের যে অংশে পারফিউম স্প্রে করবেন, সেখানে আগে পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নিন। পেট্রোলিয়াম জেলি গন্ধ বেশিক্ষণ ধরে রাখতে সাহায্য করবে।
২. গরম কালে মাথার স্ক্যাল্পও ঘামে। ফলে চুল থেকেও দুর্গন্ধ বেরনোর সম্ভাবনা থাকে। তা বলে চুলে সরাসরি পারফিউম লাগাবেন না। মাথা আঁচড়ানোর ঠিক আগে চিরুনিতে পারফিউম লাগিয়ে নিন। এতে গন্ধও স্থায়ী হবে।
৩. পারফিউম কখনওই ভিজে বা স্যাঁতস্যাতে জায়গায় রাখবেন না। আর্দ্রতা পারফিউমের গন্ধ কমিয়ে দিতে পারে।
৪. সাধারণত যাদের অয়েলি স্কিন, তাদের শরীরে পারফিউমের গন্ধ বেশিক্ষণ থাকে। তাই পারফিউম লাগানোর আগে সুগন্ধযুক্ত কোনও বডি লোশন লাগিয়ে নিন। গন্ধ বেশিক্ষণ থাকবে।
৫. পারফিউম লাগিয়ে তা শুকোতে সময় দিন। পারফিউম লাগানোর পরে খেয়াল রাখবেন যেন তা মুছে না যায়।
৬. অনেকেই এই ভুলটা করেন। দুই হাতের কবজিতে পারফিউম লাগিয়ে একসঙ্গে তা ঘষেন। কিন্তু এতে গন্ধ খুব তাড়াতাড়ি উড়ে যায়।
৭. পারফিউমের আগে যদি বডিস্প্রে ব্যবহার করেন, দেখবেন সেটি যেন একই ফ্লেভারের হয়। বডিস্প্রে শুকোলে তবেই পারফিউম লাগান।
৮. পারফিউম ব্যবহার করার আগে বোতলটি কখনওই ঝাঁকাবেন না।
৯. পারফিউমের বোতল সবসময়ে একটি বাক্সের মধ্যে রাখবেন। দেখবেন যাতে কখনওই পারফিউমের বোতলে রোদ না লাগে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here