পাবনা-শাহজাদপুর রুটে অনির্দিষ্টকালের জন্য বাস চলাচল বন্ধ

0
413

রাজিব আহমেদ, শাহজাদপুর প্রতিনিধি: তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পাবনা-শাহজাদপুর রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। পাবনা বাস মিনিবাস কোচ মালিক সমিতির ‘হাজী পরিবহন’ নামের একটি যাত্রীবাহী বাস কর্তৃপক্ষকে শাহজাদপুরে নির্ধারিত সময়ে ইন ও আউটের পরামর্শ দেওয়াকে কেন্দ্র করে ক্ষুব্দ হয়ে পাবনা মটর মালিক সমিত ও শ্রমিকবৃন্দ্র গত ২ দিন ধরে শাহজাদপুর মটর মালিক সমিতির অাওতাভূক্ত কোন যাত্রীবাহী বাসকে পাবনা জেলায় চলাচল করতে দিচ্ছে না।

তবে গত ২ দিন পাবনা মটর মালিক সমিতির সকল যাত্রীবাহী বাসকে শাহজাদপুরের ওপর দিয়ে চলাচলে কোন বাধা সৃষ্টি করেনি শাহজাদপুর মটর মালিক সমিতি। এ বিষয়ে গত ২ দিনেও ওই দুই মটর মালিক সমিতির নেতৃবৃন্দের মধ্যে সমঝোতা না হওয়ায় বাধ্য হয়ে আজ বুধবার থেকে অনির্দিষ্টকালের জন্য পাবনা-শাহজাদপুর-ঢাকা রূটে পাবনা মটর মালিক সমিতির আওতাভূক্ত সকল যাত্রীবাহী বাস শাহজাদপুর রূটে চলাচল বন্ধ করে দিয়েছে শাহজাদপুর মটর মালিক সমিতি।

ফলে শাহজাদপুর ও পাবনা জেলার যাত্রীরা বিপাকে পড়েছেন। বিষয়টি শাহজাদপুর মটর মালিক সমিতির পক্ষ থেকে গতকাল মঙ্গলবার শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার ও থানার অফিসার ইনচার্জকে জানানো হয়েছে।

শাহজাদপুর মটর মালিক সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক ড্রিমল্যান্ড পরিবহন মালিক এবিএম নাজমুল হোসেন বাবলু, কার্যকরী সদস্য মীম ঐশী পরিবহন মালিক শাহিদুল ইসলাম মুক্তা ও সদস্য শাহজাদপুর পৌর যুবলীগ আহবায়ক আবু শামীম সূর্য্য জানান, দীর্ঘদিন ধরে পাবনা বাস মিনিবাস কোচ মালিক সমিতির পাবনা থেকে ময়মনসিংহগামী (ভায়া শাহজাদপুর) ‘হাজী পরিবহন’ নামক যাত্রীবাহী বাস কর্তৃপক্ষ শাহজাদপুরে ইন ও আউটের নির্ধারিত চেইন টাইম (ইন সকাল ৭:৩৫, আউট সকাল (৭:৪০) না মেনে ইচ্ছেমতো বাসটি চালিয়ে আসছিলেন।

গত রোববার শাহজাদপুর মোটর মালিক সমিতির সিদ্ধান্ত মোতাবেক স্থানীয় চেইন মাষ্টার জামাল হোসেন নির্ধারিত ইন ও আউট টাইম মেনে হাজী পরিবহন পরিচালনার জন্য কর্তৃপক্ষকে বললে ক্ষুব্দ হয়ে সোমবার সকাল থেকে পাবনা মটর মালিক সমিত ও শ্রমিকবৃন্দ্র শাহজাদপুর মটর মালিক সমিতির অাওতাভূক্ত সকল যাত্রীবাহী বাসকে পাবনা জেলায় ঢুকতে না দিয়ে স্টাফদের হুমকি- ধামকি দিয়ে ও ভয়ভীতি দেখিয়ে বেড়া থেকে ফিরিয়ে দিচ্ছে।

এ ঘটনার প্রতিবাদে পাবনা- শাহজাদপুর -ঢাকা, পাবনা- বগুড়া রুটে আজ (বুধবার) সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য পাবনা মটর মালিক সমিতির আওতাভূক্ত সকল যাত্রীবাহী বাস শাহজাদপুর রূটে চলাচল বন্ধ করে দিয়েছে শাহজাদপুর মটর মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ। সেইসাথে শাহজাদপুর থেকে পাবনার অভিমূখে তারাও কোন বাস ছাড়েনি। একইসঙ্গে পাবনা থেকে ঢাকা, সিরাজগঞ্জ ও বগুড়া রুটেও বাস চলাচল করছে না। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। তবে ঢাকা-পাবনা রুটের দূরপাল্লার বাসগুলো বিকল্প পথে চলাচল করছে।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here