পাটগ্রাম সীমান্তে বিএসএফ’র হাতে আটক-১, আহত-১

0
295

আসাদুল ইসলাম সবুজ, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাট জেলার পাটগ্রাম উপজেলায় বুড়িমারী সীমান্তে গরু পারাপারের সময় আব্দুল লতিফ (২৫) নামে এক বাংলাদেশী রাখালকে আটক করেছে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ)। এ সময় বিএসএফ’র হাতে নির্যাতনের স্বীকার আজম আলী(২২) নামে অপর এক বাংলাদেশী পালিয়ে এসেছে।
বৃহস্পতিবার (২৮ডিসেম্বর) ভোর রাতে উপজেলার বুড়িমারী ইউনিয়নের মাষ্টারবাড়ী সীমান্তের ৮৪৩ নং মেইন পিলারের ৩ নং সাবপিলারের নিকট এ ঘটনাটি ঘটে। আটকৃকত আব্দুল লতিফ নওগাঁ জেলার আত্রাই উপজেলার আত্রাই এলাকার রফিকুলের পুত্র এবং বর্তমানে সে ভারতীয় কোচবিহার-৬১ বিএসএফ ব্যাটালিয়নের চ্যাংরাবান্ধা ক্যাম্পে আটক রয়েছেন বলে জানা গেছে। এদিকে আহত আজম আলী উপজেলার বুড়িমারী ইউনিয়নের উফারমারা এলাকার নজরুল ইসলামের পুত্র।
রংপুর বিজিবি-৬১ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত পরিচালক মেজর মুনীরুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বৃহস্পতিবার ভোর রাতে আব্দুল লতিফ ও আজম আলীসহ কয়েকজন বাংলাদেশী গরু পারাপারকারী রাখাল উপজেলার বুড়িমারী ইউনিয়নের মাষ্টারবাড়ী সীমান্তের ৮৪৩ নম্বর মেইন পিলারের ৩ নং সাবপিলারে নিকট ভারতীয় গরু নিয়ে ফিরছিলো। এ সময় ভারতীয় কোচবিহার-৬১ বিএসএফ ব্যাটালিয়নের চ্যাংরাবান্ধা ক্যাম্পের টহল দল তাদের আটক করে মারধর শুরু করেন। এক পর্যায়ে সেখান থেকে আজম আলী পালিয়ে আসে এবং আব্দুল লতিফকে আটক করে ক্যাম্পে নিয়ে যায় বিএসএফ। এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে কড়া প্রতিবাদ জানিয়ে বিএসএফ’র কোম্পানী কমান্ডার লেভেলে পতাকা বৈঠকের জন্য চিঠি পাঠানো হয়েছে।
এ বিষয়ে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য-কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রফিকুল ইসলাম জানান, আহত আজম আলী এখানে এসে প্রাথমিক চিকিৎসা নিয়ে বিজিবি ও পুলিশের হাতে আটকের ভয়ে পালিয়ে যান। এছাড়া তার শরীরে আঘাতের চিহ্ন রয়েছে বলেও জানান তিনি।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here