পাকিস্তানের সংগ্রহ ৩০৮

0
535

খবর৭১ঃ পাকিস্তান ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই দারুণ খেলতে থাকে। ‍দুই ওপেনার ৮১ রানের জুটি গড়েন। ১৫তম ওভারে তাহিরের বলে আমলার হাতে ক্যাচ দিয়ে ফেরেন ফখর জামান। ৫০ বলে ৪০ রান করেন তিনি। ফখর ফেরার পরপরই ফেরেন অপর ওপেনার ইমাম-উল-হক। দলীয় ৯৮ রানে বোলার তাহিরের হাতেই ক্যাচ হন তিনি। ৫৮ বলে তার সংগ্রহ ৪৪ রান।

হারিস সোহেলের ঝড়ো ব্যাটিং ও বাবর আজমের লড়াকু হাফ সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকাকে দক্ষিণ আফ্রিকাকে ৩০৯ রানের টার্গেট দিলো পাকিস্তান। রবিবার লর্ডসে বিশ্বকাপে দিনের একমাত্র ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩০৮ রান সংগ্রহ করেছে সরফরাজ আহমেদের দল। এবারের বিশ্বকাপে লর্ডসে এটি প্রথম ম্যাচ।

দলের পক্ষে ৫৯ বলে ৯টি চার ও তিনটি ছক্কার সাহায্যে ৮৯ রান করেন হারিস সোহেল। দ্বিতীয় সর্বোচ্চ ৬৯ রান করেন বাবর আজম। দক্ষিণ আফ্রিকার বোলারদের মধ্যে লুঙ্গি এনগিদি ৩টি, আন্দিল ফেলুকায়ো ১টি, ইমরান তাহির ২টি ও এইডেন মার্করাম ১টি করে উইকেট শিকার করেন।

দলীয় ১৪৩ রানে মার্করামের বলে এলবিডব্লিউ হন মোহাম্মদ হাফিজ। ৩৩ বলে তার সংগ্রহ ২০ রান। চতুর্থ উইকেট জুটিতে বাবর ও সোহেল মিলে ৮১ রানের পার্টনারশিপ গড়েন। ৪২তম ওভারে ফেলুকায়োর বলে ছক্কা হাঁকাতে গিয়ে এনগিদির হাতে ক্যাচ হন বাবর।

বাবর ফিরলেও হারিসের ঝড় চলতে থাকে। তার সঙ্গে ইমাদ ওয়াসিমও ছোটখাটো একটি ঝড়ো ইনিংস খেলেন। ১৫ বলে ২৩ রান করে ৪৮তম ওভারে ফিরে যান ইমাদ। ইনিংসের শেষ ওভারে আউট হন ওয়াহাব রিয়াজ ও হারিস সোহেল।

দক্ষিণ আফ্রিকার আজ বাঁচা মরার লড়াই। কারণ আজ হারলেই তাদের বিদায় নিশ্চিত হবে। এর আগে ছয় ম্যাচ খেলে তারা মাত্র একটিতে জিতেছে। আর একটি ম্যাচ পরিত্যক্ত হয়। তিন পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে তারা এখন অষ্টম অবস্থানে আছে। অন্যদিকে, পাকিস্তানের আজ ষষ্ঠ ম্যাচ। সেমিতে উঠতে হলে আজ জয় পাওয়াটা তাদের জন্য গুরুত্বপূর্ণ। ৩ পয়েন্ট নিয়ে তারা এখন পয়েন্ট টেবিলে নবম অবস্থানে রয়েছে।

দক্ষিণ আফ্রিকার আজকের ম্যাচে একাদশে কোনো পরিবর্তন আনেনি। তবে, পাকিস্তান দুইটি পরিবর্তন এনেছে। বাদ পড়েছেন শোয়েব মালিক ও হাসান আলী। একাদশে ঢুকেছেন হারিস সোহেল ও শাহীন শাহ আফ্রিদি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here