পাইকারী গ্রেফতার জনমনে আতংক সৃষ্টি করছে : বাংলাদেশ ন্যাপ

0
386

খবর ৭১:বিরোধী দলকে দমনের নামে পাইকারী গ্রেফতার ও রিমান্ডের নামে রাজনৈতিক নেতা-কর্মীদের নির্যাতন, ব্যাপক পুলিশী তৎপরতায় জনমনে আতংক সৃষ্টি করছে বলে মন্তব্য করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, ভোটবিহীন ক্ষমতা দখলে রাখার অপরাজনীতি রাষ্ট্রকে চরম সর্বনাসের দিকে ঠেলে দিচ্ছে। সরকার উন্নয়নের হাক ডাক দিচ্ছে, অথচ নিরপেক্ষ নির্বাচন দিতে ভয় পাচ্ছে। এবার যদি জনগণ ভোট না দিতে পারে তবে দেশ চরম সংকটে পড়বে।

রবিবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে নেতৃদ্বয় সরকারের প্রতি দমন পীড়নের পথ পরিহারের আহবান জানিয়ে বলেন, জনগণের জানমাল রক্ষার নামে পুলিশ ও বিভিন্ন বাহিনীর বাড়াবাড়ি রকম দৌরাত্ম্যের পরিস্থিতি গভীর উদ্বেগজনক।

তারা বলেন, এই পরিস্থিতির অসহায় শিকারে পরিণত হচ্ছে সাধারণ মানুষ এবং তাদের গণতান্ত্রিক অধিকার। ‘দমন করে শাসন কর’- সরকারের এই নীতির কারণে পুলিশী নির্যাতন-নিপীড়ন ক্রমান্বয়ে বেড়ে চলেছে। আইনের শাসনকে কার্যত নির্বাসনে পাঠানো হয়েছে।

নেতৃদ্বয় সরকারকে দমন-পীড়নের পথ পরিহার করে গণতন্ত্রের পথে হাঁটার দাবি জানিয়েছেন এবং অবিলম্বে অতি উৎসাহী পুলিশী বাড়াবাড়ি বন্ধ করারও আহ্বান করেন।
খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here