পাইকগাছায় রাসেল হত্যার ৪ দিনেও মামলা হয়নি

0
236

শেখ দীন মাহমুদ,পাইকগাছা(খুলনা):
পাইকগাছায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় নিহত রাসেলের ময়না তদন্ত শেষে দাফন সম্পন্ন হয়েছে। তবে ঘটনার ৪ দিন অতিবাহিত হলেও নিহতের পক্ষে কোথাও কোন মামলা হয়নি। ঘটনাটি স্থানীয়ভাবে মীমাংশা করতে মোটা অংকের টাকার মিশন নিয়ে হত্যাকারীদের পক্ষে একটি প্রভাবশালী মহল প্রথম থেকেই মাঠে রয়েছেন বলে অভিযোগ উঠেছে।
গত শনিবার পহেলা বৈশাখ বিকেল ৫টার দিকে উপজেলার নতুন বাজারস্থ শামীম মোবাইল সার্ভিসিং সেন্টারের মালিক শামীম আহম্মেদের সাথে মোবাইল মেরামতের মাত্র ১ শ’ টাকা নিয়ে মটবাটী গ্রামের মোহাম্মদ মোল্লার ছেলে শফিকুল ইসলামের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে উভয়ের মধ্যে মারপিটের ঘটনা ঘটে। এ সময় ঠেকাতে গিয়ে শামীমের এক প্রশিক্ষণার্থী গোপালপুর গ্রামের মতলেব সরদারের ছেলে রাসেল (২২) বিরোধে জড়িয়ে পড়ে। এক পর্যায়ে শফিকুল মুঠোফোনে তার লোকজনকে ডেকে এনে ফের রাসেলকে গণপিটুনি দিলে মারাত্নকভাবে আহত হয় সে। স্থানীয়রা গুরুতর আহতাবস্থায় উদ্ধার করে প্রথমে তাকে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে অবস্থার অবনতি তাকে খুলনার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করলে আইসিইউ’তে চিকিৎসাধীন অবস্থায় পরের দিন রোববার বিকেল ৫টার দিকে তার মৃত্যু হয়। রাসেলের মৃত্যুর খবরে ঐ দিন সন্ধ্যায় বিক্ষব্ধ এলাকাবাসী হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতারের দাবিতে নতুন বাজার এলাকায় প্রধান সড়ক অবরোধ করে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে আসলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে।

পরে স্থানীয় একটি প্রভাবশালী মহলের চাপে সোমবার তার মৃতদেহ ময়না তদন্ত ছাড়াই দাফনের জন্য খুলনা থেকে বাড়িতে নেয়ার পথিমধ্যে তালা এলাকা থেকে পুলিশ তার লাশ ময়না তদন্তের জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। ময়না তদন্ত শেষে ঐ রাতেই পুলিশ তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করলে রাতেই তার দাফন সম্পন্ন হয়।
এদিকে রাসেল হত্যার প্রতিবাদ ও সংশ্লিষ্টদের গ্রেফতারের দাবিতে সোমবার নতুন বাজার এলাকায় ব্যবসায়ীরা অর্ধ দিবস হরতাল পালন করেন। তবে ঘটনার ৪ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত নিহতের পরিবার কিংবা থানা পুলিশের পক্ষ থেকে কোন মামলা করা হয়নি। সূত্র জানায়,ঘটনার প্রথম থেকেই বিষয়টি স্থানীয়ভাবে মীমাংশা করতে একটি প্রভাবশালী মহল হত্যাকারীদের পক্ষ নিয়ে মোটা টাকার মিশন নিযে মাঠে রয়েছেন।

খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here