পাইকগাছায় ব্যবসায়িক প্রতিষ্ঠানে পাকিস্তানের আদলে জাতীয় পতাকা উত্তোলনে এলাকায় তোলপাড়

0
330

শেখ দীন মাহমুদ,পাইকগাছা(খুলনা)॥
পাইকগাছায় মহান বিজয় দিবসে ডাঃ আবু রাইহান শাহীন নামে এক আ’লীগনেতা তার ব্যবসায়ীক প্রতিষ্ঠানে পাকিস্তানের আদলে জাতীয় পতাকা টানানোর ঘটনায় অবশেষে সমালোচনার মুখে দল থেকে বহিষ্কৃত হয়েছেন। বিষয়টি নিয়ে গত কয়েক দিন এলাকাবাসীর পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে দল ও দলের বাইরে ব্যাপক তোড়পাড় সৃষ্টি হয়। এরপর সমালোচনার মুখে অবশেষে বৃহস্পতিবার ইউনিয়ন আ’লীগের এক জরুরী সভায় রাইহানকে দল থেকে সাময়িক করা হয়েছে। রাইহান পাইকগাছা উপজেলার চাঁদখালী ইউনিয়ন আ’লীগের আহ্বায়ক কমিটির সদস্য ও ৮নং ওয়ার্ড আ’লীগের সদস্য সচীব ছিলেন।
জানা গেছে,আ’লীগনেতা ডাঃ আবু রাইহান শাহীনের স্থানীয় চৌমুহনী বাজারে সরদার ফার্মেসী নামে ব্যবসায়িক প্রতিষ্ঠান রয়েছে। গত ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে তিনি তার ব্যবসায়িক প্রতিষ্ঠানে পাকিস্তানের আদলে তৈরী করা জাতীয় পতাকা টাঙিয়ে রাখেন। পতাকার লাল বৃত্তের মধ্যে চাঁদ-তাঁরা আঁকানো ছিল। বিষয়টি দেখে প্রথমে এলাকার লোকজন প্রতিষ্ঠান সহ টাঙানো পতাকার ছবি তুলে ফেসবুকে পোস্ট করে প্রতিবাদ জানান। ঘটনার একদিন পর বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়। বিভিন্ন পত্রিকায় এনিয়ে একাধিক সংবাদও প্রকাশিত হয়। এক পর্যায়ে এ ঘটনায় চাঁদখালী ইউনিয়ন আওয়ামীলীগের পক্ষ থেকে বৃহস্পতিবার বিকেলে দলীয় কার্যালয়ে এক জরুরী সভার আহবান করা হয়। সভায় আ’লীগনেতা আবু রাইহানকে দলের সকল পদ থেকে সাময়িক বহিস্কার করা হয়। এ ব্যাপারে আবু রাইহানের মুঠোফোনে বার বার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি। তবে তার পরিচিত অনেকেই বলেছেন, আ’লীগনেতা শাহীন না জেনে বুঝেই ভুল করে এটা করেছে।
এ প্রসঙ্গে চাঁদখালী ইউনিয়ন আ’লীগের আহবায়ক ও সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুনছুর আলী গাজী বহিস্কারের কথা স্বীকার করে বলেন, ঘটনার পরের দিন এলাকার এক ব্যক্তি ফোন করে বিষয়টি প্রথমে তাকে অবহিত করেন। এ ব্যাপারে তিনি শাহীনের কাছে জানতে চাইলে তিনি তাকে বলেন, তার দোকানে ঈদের সময় টাঙানো একটি পতাকা ছিল। যে পতাকাটি বিজয় দিবসের দিন টাঙানো হয়। কিন্তু এ ধরণের পতাকা টাঙানো যায় না বিষয়টি নাকি তার জানা ছিল না বলে জানান তিনি। পরবর্তীতে বিষয়টি নিয়ে এলাকায় তোলপাড় সৃষ্টি হলে উপজেলা আ’লীগ নেতৃবৃন্দের পরামর্শে বৃহস্পতিবার বিকালে ইউনিয়ন আ’লীগের জরুরী সভায় তাকে দলের সকল পদ থেকে সাময়ীক বহিষ্কার করা হয়।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here