পাইকগাছায় পাতানো নির্বাচন বন্ধ ও শিক্ষকদের অপসারণ দাবিতে শিক্ষার্থী-অভিভাবকদের মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশ

0
233

শেখ দীন মাহমুদ,পাইকগাছা(খুলনা):
উপজেলার ৭৭ নং পূর্ব কাশিমনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গোপন পরিচালনা পরিষদ গঠনের প্রতিবাদ,প্রধান শিক্ষক শরিফুন্নাহার লিপি ও সহকারী শিক্ষক আতিয়ার রহমানকে অপসারণের দাবিতে শনিবার বিকেলে বিদ্যালয়ের সামনে মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে স্থানীয় ছাত্র-ছাত্রী ও অভিভাবকসহ সচেতন এলাকাবাসী । এসময় তারা অফিস কক্ষে অবস্থানরত উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা,বিদ্যালয়ের প্রধান শিক্ষক শরিফুন্নাহার লিপি ও সহকারী শিক্ষক আতিয়ার রহমানকে প্রায় দু’ঘন্টা অবরুদ্ধ করে রাখেন। এসময় তাদের মূহুর্মূহু শ্লোগানে বাধ্য হয়ে সহকারী শিক্ষা কর্মকর্তা ইসলামুল হক মিঠু বাইরে এসে বিদ্যালয়ের নির্বাচনী তপশীল স্থগিত ও নতুন তপশীল ঘোষণাসহ শিক্ষকদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থার আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।
অভিযোগে জানাযায়,পাইকগাছার কপিলমুনি ইউনিয়নের ৭৭ নং পূর্ব কাশিমনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও তার একান্ত সহযোগী একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক আতিয়ার রহমান এলাকার কতিপয় মহলকে খুশী রাখতে গত ৮ এপ্রিল গোপনে বিদ্যালয়টির নির্বাচনী তপশীল ঘোষণা করেন। তপশীল অনুযায়ী মনোনয়ন পত্র ক্রয়ের তারিখ ছিল,১৭/৪/১৮,জমা দেওয়ার শেষ তারিখ ছিল ১৯/৪/১৮ ও নির্বাচন ১৪/৫/১৮ তারিখে। এলাকাবাসীর অভিযোগ,তাদের পছন্দমত লোকদের বিভিন্ন ক্যাটাগরীতে সম্পৃক্ত করে মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ তারিখ পার হওয়ার পর তা প্রচার করেন। বিষয়টি এলাকাবাসী জানতে পেরে ক্ষুব্ধ হয়ে রীতিমত আন্দোলনে নেমে পড়েন। তারা আরো জানান,ইতোমধ্যে অভিযুক্ত শিক্ষক দ্বয় দু’জন বিদ্যুৎসাহী সদস্য,৪টি অভিভাবক সদস্যের ২ টি মহিলা ও ২ টি পুরুষ সদস্য পদের ২ টি মহিলা পদে ২ জনের মনোনয়ন পত্র গ্রহন করার পর আর কোন মনোনয়ন পত্র বিক্রি ও গ্রহণ না করে তাদেরকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করেন। এমন পরিস্থিতিতে বাধ্য হয়ে ক্ষুব্ধ এলাকাবাসী বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের সাথে নিয়ে গত শনিবার বিকেলে স্কুলের সামনে ঐ মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করেন। এসময় উপস্থিত ছিলেন,স্থানীয় ওয়ার্ড সদস্য শেখ রবিউল ইসলাম,আব্দুস সালাম মোড়ল,বিশিষ্ঠ ব্যবসায়ী সাহেব আলী গাজী,নজরুল গাজী,অন্তুজ নেতা শৈলেন্দ্র নাথ দাশ,ব্যবসায়ী জগদ্বীশ রায়,প্রনব কান্তি মন্ডল,মান্নান মোড়ল,বাক্কার গাজীসহ শত শত বিক্ষুব্ধ এলাকাবাসী।
এসময় তারা প্রথমে স্কুলের সামনে মানব বন্ধন কর্মসূচী পালন করে। এক পর্যায়ে লোক সমাগম বেড়ে গেলে তা বিক্ষোভ মিছিলে রুপ নেয়। এরপর তারা বিদ্যালয়ের অফিস কক্ষের সামনে এক বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। এক পর্যায়ে তারা বিদ্যালয়ের অফিস কক্ষে অবস্থানরত উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা ইসলামুল হক মিঠু,প্রধান শিক্ষক শরিফুন্নাহার লিপি,সহকারী শিক্ষক আতিয়ার রহমানসহ অন্যান্যদের অবরুদ্ধ করে রাখে। এসময় তারা বিভিন্ন সময় প্রধান শিক্ষক ও তার সহযোগী অন্য শিক্ষকের বিরুদ্ধে নানা দূর্নীতি-অনিয়ম সহ শিক্ষার্থী ও অভিভবকদের সাথে অসদাচারণ,শিক্ষার মান নি¤œমুখী ও বিদ্যালয়ের বাথরুম বন্ধ রাখাসহ,স্কুল অভ্যন্তরের বিভিন্ন গাছের ফল বিক্রির অভিযোগ করে পাতানো নির্বাচন বন্ধ ও তাদের অপসারণ দাবি করেন।
খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here