পাইকগাছায় এসএসসি পরীক্ষার্থী বাপ্পী ৯ দিন নিখোঁজ

0
365

খবর৭১:পাইকগাছা(খুলনা):পাইকগাছার বাঁকার ভবানিপুর এলাকার মোঃ বাপ্পী গাজী(১৭) নামের এক এসএসসি পরীক্ষার্থী গত ৯ দিন ধরে নিখোঁজ রয়েছে। সে শহীদ কামরুল মাধ্যমিক বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষার্থী। তার বাড়ি উপজেলার বাঁকা আরাজী ভবানিপুর গ্রামে। সে ঐ এলাকার বছির উদ্দীন গাজীর ছেলে। এঘটনায় তার পরিবারের পক্ষে পাইকগাছা থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে।
থানা পুলিশ ও পারিবারিক সূত্র জানায়,বাপ্পী গত ১০ জানুয়ারী বিকেলে বাড়ি থেকে বেরিয়ে আর ফিরেনি। এসময় তার পরনে জিন্স প্যান্ট ও সোয়েটার ছিল। তার আনুমানিক উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি। নিখোঁজের পর থেকে তার পরিবারের লোকজন সম্ভাব্য বিভিন্ন স্থানে খোঁজাখুজি করেও তার সন্ধান পাননি।
এদিকে ছেলে নিখোঁজের ঘটনায় তার পিতা বছির ও মা আকলিমা বেগমের পাগল প্রায় অবস্থা। এ ঘটনায় মঙ্গলবার সকালে পাইকগাছা থানায় জিডি করা হয়েছে। যার নং- ৬৮৬/১৮, তাং- ১৬/০১/২০১৮ ইং। কোন স্বহৃদয়বান ব্যক্তি তার সন্ধান পেলে ০১৯৩৩-৮২৫২১৪ ও ০১৭২৫-৯৯৩৩৪২ নং মোবাইল ফোনে যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছেন নিখোঁজ বাপ্পীর পরিবার।
ছবি ক্যাপশনঃ পাইকগাছায় নিখোঁজ স্কুল ছাত্র বাপ্পী।

পরিবেশ অধিদপ্তর,উপজেলা প্রশাসন ও ফায়ার সার্ভিসের যৌথ অভিযান
হাইকোর্টের নির্দেশে পাইকগাছার চাঁদখালীতে বিরোধপূর্ন একেবি ইট ভাটার সকল কার্যক্রম বন্ধ
শেখ দীন মাহমুদ,পাইকগাছা(খুলনা)
হাইকোর্টের নির্দেশে পাইকগাছার চাঁদখালীর কপোতাক্ষ তীরের বহুলালোচিত বিরোধপূর্ন এস,এ,কে(বর্তমানে এ কে.বি) ব্রিক্স এ পানি ঢেলে যাবতীয় কার্যক্রম বন্ধ করে দিয়েছে ফায়ার সার্ভিসের দমকল বাহিনী। বুধবার বেলা সাড়ে ১২টা থেকে ২ টা পর্যন্ত জেলা পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ইকবাল হোসেন ও পাইকগাছা- উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফকরুল হাসানের তত্ত্বাবধানে ফায়ার সার্ভিসের(দমকল) বাহিনী ভাটার দ্বিতীয় রাউন্ডে ইট পোড়ানো অবস্থায় ক্লিনের ভিতর পর্যাপ্ত পানি ঢেলে আগুন নিভিয়ে দেন। এসময় তারা আদালতের পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত ভাটার সকল ধরণের কার্যক্রম বন্ধ রাখতে বলেন।এ সময় অন্যান্যদের মধ্যে থানার ওসি(অপারেশন) প্রবীন চক্রবর্তী ও খুলনা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার তানভির আহম্মেদ সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
জানাগেছে, উপজেলার চাঁদখালী ইউপির কপোতাক্ষ নদের তীরে হাসিমপুর মৌজায় ৭ বছর পূর্বে প্রায় ১৪ একর জমিতে স্থানীয় রুহুল আমিন খাঁন গংরা এস,এ,কে, ব্রিক্স নামে একটি ইট ভাটা গড়ে তোলেন। পরবর্তীতে ভাটার স্বত্ব ও নিয়ন্ত্রন নিয়ে ৩ বছর আগে রুহুল আমিন খাঁন,আঃ ছালাম ও রাজ্জাক খাঁন গংরা বিরোধে জড়িয়ে পড়লে ছালাম খান গংরা ভাটার নিয়ন্ত্রন গ্রহণ করে এ,কে,বি ব্রিক্স নাম দেন। এর আগে ভাটার বিরোধে দখল,পাল্টা দখল,বহু হামলা-মামলাসহ সংঘর্ষের ঘটনা ঘটেছিল। সর্বশেষ ক্ষমতাসীনরা এ বিরোধে জড়িয়ে পড়লে প্রশাসন ও রাজনৈতিক মহলে বিষয়টি ব্যাপক আলোচনার খোরাক যোগায়। এদিকে স্থানীয় সাহাবুদ্দীন খাঁন ভাটার লাইন্সেস ও পরিবেশ অধিদপ্তরের ছাড় পত্র ছাড়াই আঃ ছালাম খাঁন গংদের বিরুদ্ধে গতবছর মহামান্য হাইকোর্টে ১৬৯২৪-২০১৭ রিট পিটিশন দায়ের করলে দু পক্ষের শুনানীন্তে বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি মোঃ ইকবাল কবিরের সম্বন্বয়ে দু’সদস্যের বেঞ্চ ১০ ডিসেম্বর অবৈধভাবে পরিচালিত ইট ভাটার কার্যক্রম স্থগিত করে তা বাস্তবায়নে সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দিলে বুধবার তা কার্যকরহ য়।
এ বিষয়ে পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ ইকবাল হোসেন এ প্রতিনিধিকে জানান,সংশ্লিষ্টদের চিঠি দিয়ে আদালতের নির্দেশনা কার্যকরা করা হয়েছে এবং আদালতের পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত শুধুমাত্র সহায়-সম্পদ দেখভালের জন্য ভাটার বাইরে দু’একজন কর্মচারী ছাড়া ভাটার যাবতীয় কার্যক্রম বন্ধ থাকবে বলে জানিয়ে দেয়া হয়েছে।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here