পাইকগাছার সাম্য চিত্রাংকন প্রতিযোগিতায় জেলা পর্যায়ে সেরা

0
1070

শেখ দীন মাহমুদ পাইকগাছা(খুলনা)প্রতিনিধি:
আন্তঃ প্রাথমিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় খুলনা জেলা পর্যায়ে চিত্রাংকনে সেরা হয়েছে পাইকগাছা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪র্থ শ্রেণীর শিক্ষার্থী সাম্য সরকার।
মঙ্গলবার খুলনা সদর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত চিত্রাংকন প্রাতিযোগিতায় গ্রাম্য দৃশ্য অংকন করে ৯টি উপজেলার মধ্যে জেলা পর্যায়ে সেরা নির্বাচিত হয় সাম্য সরকার।
সে পাইকগাছা পৌরসভার ৪নং ওয়ার্ডের সরল গ্রামের স্কুল শিক্ষক বিমল কুমার সরকার ও পুষ্প রানী সরকারের একমাত্র ছেলে। সাম্য একজন ক্ষুদে শিক্ষার্থী হলেও চিত্রাংকনে তার অসাধারণ প্রতিভা রয়েছে।
মাতা পুষ্প রানী সরকার জানান, জন্মের পর যখন সে কলম ধরতে শিখেছে সেখান থেকে সে নিজে থেকেই অংকন করে আসছে। পরবর্তীতে শিক্ষক নিহার ভদ্রের নিকট অংকন শিক্ষা গ্রহন করে। মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশুতোষ কুমার মন্ডল জানান,সাম্য একজন মেধাবী শিক্ষার্থী।
পাশাপাশি অংকনে তার অসাধারণপ্রতিভা রয়েছে। তার আঁকা মুক্তিযুদ্ধ ও গ্রাম বাংলার রূপবৈচিত্র সম্বলিত অসংখ্য ছবি অফিসে সংরক্ষণ করা হয়েছে। পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর জানান, সাম্যের আঁকা ছবি দেখে তিনি মুগ্ধ হয়ে তাকে পুরস্কৃত’র সিদ্ধান্ত নেন। উপজেলা চেয়ারম্যান এ্যাডঃ স ম বাবর আলী জানান,সম্প্রতি একটি অনুষ্ঠানে গিয়ে সাম্যের আঁকা ছবি দেখে তিনি মুগ্ধ হন এবং তার মুক্তিযুদ্ধ ভিত্তিক কয়েকটি ছবি তিনি উপজেলা পরিষদে সংরক্ষণের সিদ্ধান্ত নেন। উপজেলা শিক্ষা কর্মকর্তা গাজী সাইফুল ইসলাম জানান, জেলা পর্যায়ে সেরা হওয়ায় সাম্যকে আগামী ১৬ ফেব্রুয়ারী বিভাগীয় পর্যায়ে অনুষ্ঠিত প্রতিযোগীতায় অংশগ্রহন করতে হবে। এদিকে আগামী প্রতিযোগিতায় কৃতিত্বের সাথে উত্তীর্ণ হতে পারে এ জন্য সকলের কাছে দোয়া চেয়েছে সাম্য ও তার পরিবার।

খবর ৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here