পশ্চিমবঙ্গে ডেঙ্গুর কারনে মৃতের সংখ্যা বেড়েই চলেছে

0
392

খবর৭১:ভারতের পশ্চিমবঙ্গে ডেঙ্গুর প্রকোপ কমছেই না। মৃতের সংখ্যা বেড়েই চলেছে। এছাড়া জ্বর নিয়ে হাসপাতালগুলোতে হাজারো মানুষের লাইন।

প্রচণ্ড ডেঙ্গু জ্বরে গত সোমবার (০৬ নভেম্বর) রাত থেকে মঙ্গলবার (০৭ নভেম্বর) রাত পর্যন্ত রাজ্যটিতে মারা গেছেন অন্তত ১১ জন। এরমধ্যে উত্তর ২৪ পরগনার ছয়জন, দক্ষিণ ২৪ পরগনার একজন, কলকাতার দুইজন এবং পূর্ব মেদিনীপুরের দুইজন। তাদের মধ্যে যুবক, মধ্যবয়সী থেকে বৃদ্ধরাও রয়েছেন।

এদিকে গত শুক্রবার পশ্চিমবঙ্গের বেলেঘাটার ইনফেকশাস ডিজিজ (আইডি) হাসপাতালে লক্ষ্মী ঘোষ (৩৮) নামে এক বাংলাদেশি নারীর মৃত্যু হয়। তিনি ডেঙ্গু জ্বরে আক্রান্ত ছিলেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

যদিও রাজ্য সরকারের দাবি নিয়ন্ত্রণে রয়েছে ডেঙ্গু। রোগ প্রতিরোধে ব্যর্থতার তীব্র সমালোচনা করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ইতোমধ্যে ‘ডেঙ্গুশ্রী’ উপাধি দিয়েছে কেন্দ্র ক্ষমতাসীন বিজেপি। তারা এই রোগকে মহামারি ঘোষণা করেছে। দলটির দাবি, ডেঙ্গুতে শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন কম করে ৪০ হাজার।

রাজ্যের গত সপ্তাহের হিসেবে ৩৮ জনের মৃত্যু হয়েছে। যদিও বেসরকারি হিসেবে শতাধিক। আর আক্রান্তের সংখ্যা এই মুহূর্তে ২০ হাজারের বেশি।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here