পশ্চিমবঙ্গে চলছে টুঁটিচাপা গণতন্ত্র

0
298

খবর ৭১ঃপশ্চিবঙ্গে টুঁটিচাপা গণতন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেছেন, কয়েকজন মিলে সিন্ডিকেট করে এই গণতন্ত্র চালাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সোমবার রাজ্যের মেদিনীপুরে এক জনসভায় ভাষণ দিতে গিয়ে এসব কথা বলেন মোদি।

মঞ্চে যখন তিনি ভাষণ দিচ্ছিলেন তখন ঘটে এক বিপত্তি। মঞ্চ ভেঙে পড়ে আহত হয় তার দল বিজেপির ৬২ সমর্থক। সভা শেষে হাসপাতালে আহতদের সঙ্গে দেখা করেন তিনি। খবর পিটিআইর।

মমতা ব্যানার্জি ও তার সরকার তৃণমূল কংগ্রেস সমালোচনা করে মোদি বলেন, ‘পশ্চিমবঙ্গে জগাই-মাধাই উন্নয়ন চলছে। মা-মাটি-মানুষ সবার সামনে চলে এসেছে সরকারের আসল চেহারা। সবাই জানে, সিন্ডিকেট ছাড়া এখানে কোনো কাজ হয় না। সিন্ডিকেটের হরেক রকমের কাজের সমালোচনা করে তিনি বলেন, কৃষকদের আয়ের অংশও সিন্ডিকেটে চলে যাচ্ছে। কৃষকরা কোথায় সব্জি বিক্রি করবেন সেটাও সিন্ডিকেট ঠিক করে।

তিনি আরও বলেন, বিরোধীদের হত্যা করার জন্যও সিন্ডিকেট। কারখানা, রাস্তা, হাসপাতাল, স্কুল, কলেজ নির্মাণেও সিন্ডিকেট। পুজো করতেও সিন্ডিকেট। এমনকি সিন্ডিকেট ছাড়া কলেজেও ভর্তি হওয়া যায় না।

এই সিন্ডিকেটের বিরুদ্ধে সংঘবদ্ধ হয়ে লড়াই করার আহ্বান জানিয়ে ভারতের প্রধানমন্ত্রী বলেন, একজোট ও সাহসী হয়ে সামনের দিকে এগোতে হবে। সংঘবদ্ধ হওয়ার ফলেই প্রতিবেশী রাজ্য ত্রিপুরাতে পরিবর্তন এসেছে। আগামী বছরেই ভারতের লোকসভা নির্বাচন। পশ্চিমবঙ্গে বর্তমানে ৪২ জন সাংসদের মধ্যে বিজেপির সাংসদ মাত্র দু’জন। এই সংখ্যাটাকে ২২-এ নিয়ে যাওয়াই এখন তাদের লক্ষ্য। এ লক্ষ্য নিয়েই এ রাজ্যে তৎপরতা বাড়িয়েছে ক্ষমতাসীন দল বিজেপি। সোমবারের জনসভা সেই তৎপরতারই অংশ।

এদিন দুপুর ১টার দিকে মঞ্চে মোদির ভাষণ চলাকালে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে মঞ্চের একাংশ। তার নিচে চাপা পড়ে গুরুতর আহত হয় অন্তত ৬২ জন। আহতদের সঙ্গে সঙ্গে মেদিনীপুর মেডিকেল কলেজে জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়। সভা শেষ হতেই আহতদের দেখতে যান মোদি।
খবর ৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here