পশুর চ্যানেলে বালু বোঝাই বলগেট ডুবি

0
334

হেদায়েত হোসাইন লিটন, বাগেরহাট প্রতিনিধিঃ
বাগেরহাটের মোংলা বন্দরের পশুর চ্যানেলে এম,বি জুবায়ের নামক বালু বোঝাই একটি বলগেট ডুবে গেছে। মঙ্গলবার দিবাগত গভীর রাতে প্রচন্ড স্রোতের টানে নোঙ্গরের শিকল ছিড়ে পিছনে থাকা অপর আরেকটি নৌযানের সাথে ধাক্কা লেগে ডুবে যায় বলগেটটি। তবে বলগেটে থাকা ৯জন ষ্টাফ    সাতরিয়ে         উপরে উঠতে সক্ষম হয়। নৌযানটি সুনামগঞ্জ থেকে ১৪ হাজার ফুট লাল বালু বোঝাই করে খুলনা যাচ্ছিল।বুধবার দুপুর পর্যন্ত মালিক পক্ষ ঘটনাস্থলে যায়নি এবং উদ্ধার তৎপরতাও শুরু করেনি।
বাংলাদেশ নৌযান শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সহ-সভাপতি বাহারুল ইসলাম বাহার সাংবাদিকদের বলেন, খুলনা যাওয়ার পথে মঙ্গলবার রাতে মোংলা বন্দরের পশুর নদীর বানীশান্তা এলাকায় নোঙ্গর করে অবস্থান নেয় বালু বোঝাই বলগেটি। গভীর রাতে স্রোতের টানে বলগেটের নোঙ্গরের শিকল ছিড়ে পিছনে থাকা একটি টাগ বোটের সাথে ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই বালু বোঝাই বলগেটটি ডুবে যায়। নৌযানটিকে উদ্ধারের জন্য মালিকপক্ষ বরিশাল থেকে দুপুরে মোংলার উদ্দেশ্যে রওনা হয়েছেন বলেও বলেন এ শ্রমিক নেতা।
মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাষ্টার কমান্ডার দুরুল হুদা বলেন, নৌযানটি ডোবার পরে আজকে সারাদিন চ্যানেলে জাহাজ চলাচল স্বাভাবিক ছিল।আমরা বলগেটটির অবস্থান সনাক্তে কাজ শুরু করেছি।অবস্থান নিশ্চিত করার পরে বলা যাবে যান চলাচলে কোন বাধা সৃষ্টি হবে কি না।

খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here