পশুখাদ্য কেলেঙ্কারি : লালু প্রসাদের ১৪ বছরের জেল

0
287

খবর৭১: চতুর্থ পশুখাদ্য কেলেঙ্কারি মামলায় বিহারের সাবেক মুখ্যমন্ত্রী ও রাষ্ট্রীয় জনতা দলের (আরজেডি) প্রধান লালু প্রসাদ যাদবকে ১৪ বছরের কারাদণ্ড দিয়েছে ভারতের একটি বিশেষ সিবিআই আদালত। এছাড়া ৬০ লাখ রুপি জরিমানাও করা হয়েছে তার বিরুদ্ধে।

শনিবার ঝাড়খন্ডের রাজধানী রাঁচির সিবিআইয়ের বিশেষ আদালতে এই রায় ঘোষণা করেন বিচারক শিবপাল সিং। টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, বিচারক লালুপ্রসাদ যাদবকে ৭ বছর করে মোট ১৪ বছরের কারাদণ্ড দেন। দুমকা রাজস্ব তহবিল থেকে ৩ কোটি ১৩ লাখ রুপি অবৈধভাবে আত্মসাতের দায়ে তাকে এই সাজা দেওয়া হয়।

লালুর আইনজীবী প্রভাত কুমার সাজা ঘোষণার পর জানান, ৩০ লাখ করে দুটি ধারায় মোট ৬০ লাখ টাকা জরিমানাও হয়েছে তাঁর। দুটি কারাবাসের সাজা পরপর চলবে। তবে হাইকোর্টে এ রায়ের বিরুদ্ধে আপিল করা হবে বলেও জানান তিনি।

এর আগে সোমবার ৬৯ বছর বয়সী আরজেডির প্রধান লালু প্রসাদসহ আরও ১৮ জনকে আদালতে দোষী সাব্যস্ত করে আদালত। একই মামলায় বিহারের সাবেক মুখ্যমন্ত্রী জগন্নাথ মিশ্রসহ ১২ জনকে বেকসুর খালাস দেওয়া হয়।

বর্তমানে লালু প্রসাদ ঝাড়খণ্ডের রাজেন্দ্র ইনস্টিটিউট অব মেডিকেল সাইন্স (আরআইএমএস) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর ব্যাথা অনুভব করতে তাকে জেল থেকে হাসপাতালে পাঠানো হয়।

গত ডিসেম্বর মাস থেকেই ঝাড়খণ্ডের বিশ্র মুণ্ডা কারাগারে ছিলেন লালু প্রসাদ। দেওঘর তহবিল থেকে অবৈধ্যভাবে অর্থ আত্মসাতের দোষী সাব্যস্ত হন তিনি। তবে রায় ঘোষণার আগেই পুলিশ তাকে কারাগারে নিয়ে নেয়।
খবর৭১/এস;

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here