পরানগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ডে কাজী মার্কেটের ৩৫ দোকান পুড়ে ছাই দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি

0
231

মিজানুর রহমান প্রতিনিধিঃ
ভোলা সদরে পরানগঞ্জ বাজারের কাজী মার্কেটে ভয়াবহ অগ্নিকান্ডে ৩৫টি দোকান সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে গেছে। গত রোববার রাত আড়াইটার দিকে কাজী মার্কেটে এ অগ্নিকা- ঘটের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট প্রায় ৩ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। এতে প্রায় দুই কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সদর উপজেলার পরানগঞ্জ বাজারের কাজী মার্কেটের একটি দোকান থেকে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনের লেলিয়ান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা ফায়ার সার্ভিসে খবর দেয়। ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট প্রায় ১ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। ততক্ষনে কাজী মার্কেটের কাপুড়ের দোকান, সার, প্লাস্টিক, স্বর্ণ, ফার্মেসী, কম্পিউটার, ইলেকট্রনিক, কসমেটিকস এর দোকান সহ ৩৫টি দোকান আগুনে পুড়ে ভস্মিভূত হয়। এতে প্রায় দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে বলে ব্যবসায়ীরা জানিয়েছেন।
ভোলা ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা মিজানুর রহমান বলেন, বৈদ্যুতিক শটসার্কিট থেকে কাজী মার্কেটে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু ততক্ষণে ৩৫টি দোকান পুড়ে যায়। এতে আনুমানিক দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়। এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।
স্বপ্নের ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে যাওয়ায় ব্যবসায়ীরা জ্ঞান হারিয়ে ফেলেন। ঋণ নিয়ে ব্যবসা শুরু করে সংসার ও ঋণের কিস্তু দিতো এসব ব্যবসায়ীরা। সর্বস্ব হারিয়ে এখন তারা নির্বাক। কি করে আবার ঘুরে দাঁড়াবে সে চিন্তায় অনেক ব্যবসায়ী বার বার মুর্ছা যাচ্ছেন। ব্যবসায়ীরা বলেন, আমরা দার দেনা করে এবং ঋণ নিয়ে এই ব্যবসা প্রতিষ্ঠা গড়ে তুলেছি। এটি দিয়ে আমরা সংসার চালাতাম ও ঋণের টাকা পরিশোধ করাতম। এখন আমাদের ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে যাওয়ায় আমার পথে বসে গেছি। জানি নান কিভাবে আবার নতুন করে ব্যবসা শুরু করবো।

খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here