পরাজয়ে শুরু বাংলাদেশের

0
429

খবর ৭১:
ভারতের দ্বিতীয় সারির দল বলে বাংলাদেশের প্রত্যাশাটা একটু বেশি ছিল। কিন্তু সেই প্রত্যাশায় পানি ঢেলে দিয়ে বাংলাদেশকে পরাজয় উপহার দিলো ভারত। গতকাল কলম্বোতে ত্রিদেশীয় টুর্নামেন্ট, নিদাহাস ট্রফিতে নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে ৬ উইকেটে হারলো বাংলাদেশ। আগে ব্যাট করা বাংলাদেশ ৮ উইকেটে করেছিল ১৩৯ রান। জবাবে ১৮.৪ ওভারে লক্ষ্যে পৌঁছে যায় ভারত।

বাংলাদেশের মাঝারি স্কোর পাড়ি দিতে গিয়ে ২৮ রানে প্রথম উইকেট হারায় ভারতীয়রা। ১৩ বলে ১৭ রান করা রোহিত শর্মাকে ফেরান মুস্তাফিজুর রহমান। এর পরপরই আরেকটা আঘাত করেন রুবেল হোসেন। ৭ রান করা রিশভ পান্টকে বোল্ড করে ফেরান তিনি।

এই দুই উইকেট পড়ার পর সুরেশ রায়নাকে নিয়ে রুখে দাঁড়ান আগের ম্যাচে ৯০ রান করা শিখর ধাওয়ান। তিনি অনায়াসে পৌঁছে যান টানা দ্বিতীয় ফিফটিতে। ৪৩ বলে ৫৫ রান করে তাসকিনের বলে আউট হন ধাওয়ান। এর আগে ২৮ রান করে ফিরে আসেন সুরেশ রায়না। ভারতের জয় নিশ্চিত করা পর্যন্ত অপরাজিত থাকেন দিনেশ কার্তিক ও মনীষ পাণ্ডে।

এরআগে টসে জিতে বাংলাদেশকে আগে ব্যাটিং করতে পাঠায় ভারত। বাংলাদেশের ব্যাটসম্যানরা শুরু থেকেই কখনো খেলায় সেভাবে প্রভাব ফেলতে পারেনি। সৌম্য সরকার ১২ বলে ১৪ রান করে ফিরে আসেন প্রথম ব্যাটসম্যান হিসেবে। এরপর তামিম ইকবালও ফেরার পথ ধরেন; তিনি ১৬ বলে করেন ১৫ রান। মুশফিকুর রহিম মাত্র ১৮ রান করে ফেরেন। এরপর অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ১ রান করেই শঙ্করের দ্বিতীয় শিকারে পরিণত হন। এখান থেকে বাংলাদেশকে একটু সম্মানজনক একটা স্কোরের দিকে নিয়ে যান লিটন দাস ও সাব্বির রহমান রুম্মন।

লিটন দাস ৩০ বলে ৩টি চারে সাজানো ৩৪ রানের ইনিংস খেলে ফেরেন। তারপর শেষ দিকের ব্যাটসম্যানদের নিয়ে লড়াই চালান সাব্বির রহমান। তিনি ২৬ বলে ৩টি চার ও একটি ছক্কায় সাজিয়ে ৩০ রানের ইনিংস খেলেন। লিটন ও সাব্বির ফেরার পর মিরাজ, তাসকিন, রুবেলরাও সেভাবে কিছু করতে পারেননি। ফলে ২০ ওভারে ৮ উইকেটে ১৩৯ রান করে সন্তুষ্ট থাকতে হয় বাংলাদেশকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here