পদ্মার ভাঙন; আতঙ্কে ৮ গ্রামের বাসিন্দা

0
625
পদ্মা নদীর তীরবর্তী তালবাড়িয়া ইউনিয়নের আটটি গ্রামে ভাঙন দেখা দিয়েছে
কুষ্টিয়া মিরপুর উপজেলায় পদ্মা নদীর তীরবর্তী তালবাড়িয়া ইউনিয়নের আটটি গ্রামে ভাঙন।

খবর৭১ঃ কুষ্টিয়া মিরপুর উপজেলায় পদ্মা নদীর তীরবর্তী তালবাড়িয়া ইউনিয়নের আটটি গ্রামে ভাঙন দেখা দিয়েছে। এতে আতঙ্কে ররেয়ছেন গ্রামবাসী। দুপুরে সরেজমিনে এই ঝুঁকিপূর্ণ এলাকা পরিদর্শন করেন জেলা প্রশাসক আসলাম হোসেনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

পরিস্থিতি সামাল দিতে পানি উন্নয়ন বোর্ডও জরুরি ভিত্তিতে অস্থায়ী প্রতিরক্ষা কার্যক্রম হাতে নিয়েছেন বলে জানান নির্বাহী প্রকৌশলী পীযুষ কৃষ্ণ কুন্ডু।

জেলা প্রশাসক আসলাম হোসেন পরিদর্শন শেষে বলেন, পদ্মা-গড়াইয়ের বন্যা ও সমুহ সম্ভাব্য ভাঙনসহ বিপর্যয় মোকাবিলায় পানি উন্নয়ন বোর্ডের সাথে সমন্বিত উদ্যোগ গ্রহণ করা হয়েছে। যে কোন মূল্যে সম্ভাব্য বিপর্যয় থেকে ক্ষতিগ্রস্তদের সাহায্য সহযোগিতার প্রাথমিক প্রস্তুতিও রয়েছে। এ সময় সেখানে সংশ্লিষ্ট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলীসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে তালবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বলেন, আক্রান্ত ইউনিয়নের ৮টি গ্রাম, স্কুল, কলেজ, মাদ্রাসা, দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সাথে উত্তরবঙ্গের একমাত্র যোগাযোগ মহাসড়কসহ বিভিন্ন স্থাপনা রক্ষায় এখনও প্রয়োজনীয় কোন পদক্ষেপ গ্রহণ করা হয়নি। এলাকাবাসীরা আতঙ্কিত হয়ে পড়েছেন। দ্রুত প্রতিরক্ষার দাবি করেছেন ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here