পত্নীতলায় শতাধিক গভীর নলকূপের বৈদ্যুতিক মিটার চোর চক্রের মূল হোতা আটক

0
264

মো. আবু সাঈদ, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর পত্নীতলা উপজেলায় গভীর নলকূপের বৈদ্যুতিক মিটার চোর চক্রের মূল হোতা জাহান আলী (৫০) কে আটক করেছে পুলিশ। মঙ্গলবার সকালে সাপাহার উপজেলার মাছ বাজার থেকে তাকে আটক করা হয়। আটককৃত জাহান আলী বগুড়ার আদমদীঘি উপজেলার ছতিয়ান গ্রামের ছহির উদ্দিনের ছেলে।

পুলিশ জানায়, উপজেলার বিভিন্ন এলাকায় বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃপক্ষের বিদ্যুৎ চালিত গভীর নলকূপের শতাধিক বৈদ্যুতিক মিটার একটি সংঘবদ্ধ চক্র চুরি করে। চুরি যাওয়া স্থানে পলিথিনের মধ্যে একটি চিরকুটে মোবাইল নাম্বারে যোগাযোগ করতে বলা হয়। পরবর্তীতে চক্রটির সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করলে, বিকাশের মাধ্যমে ৫/৭ হাজার টাকা দাবী করে। এবং দাবীকৃত টাকা পরিশোধ করলে চুরি যাওয়া মিটার কেউ কেউ ফেরত পেয়েছেন। এতে এলাকায় কৃষকদের মাঝে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছিল। থানা পুলিশ প্রযুক্তিগত তদন্তের মাধ্যমে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ২টি মোবাইল ফোন, ৯টি কাচি, ২টি চাকু, ২টি সীম কার্ড ও চুরি হওয়া ৬টি মিটার উদ্ধার করেন।

এ বিষয়ে পত্নীতলা থানার অফিসার ইনচার্জ পরিমল কুমার চক্রবর্তী জানান, প্রযুক্তিগত তদন্তের মাধ্যমে পুলিশ অভিযান চালিয়ে মিটার চুরির সংঘবদ্ধ চক্রটির মূল হোতা কে আটক করা হয়েছে। আটক করার পর এই চক্রের সাথে আর কে কে জড়িত আছে এবং চুরি হওয়া মিটার গুলি কোথায় আছে সেগুলি বের করার অভিযান চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here