পত্নীতলায় সড়ক দখল করে কাঠ ব্যবসা, ভোগান্তিতে পথচারীরা

0
217

মো. আবু সাইদ, পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর পত্নীতলায় আঞ্চলিক মহাসড়কের ফুটপাত দখল করে দেদারছে ব্যবসা চালিয়ে যাচ্ছে কাঠ ব্যবসায়ীরা। রাস্তার পাশে কাঠ স্তুপ করে রাখায় সংকীর্ণ হয়ে পড়েছে আঞ্চলিক মহাসড়কের মানুষ ও যান চলাচলের পথ। জীবণের ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে পথচারীদের। সড়ক দখল করে কাঠ ব্যবসায়ীরা ব্যবসা চালিয়ে গেলেও যেন দেখার কেউ নেই।
সরেজমিনে উপজেলা সদর নজিপুর পৌর এলাকার ঠুকনিপাড়া মোড় ও পুরাতন বাজার রোড ঘুরে দেখা গেছে, ধামইরহাট-নজিপুর এবং সাপাহার-নজিপুর আঞ্চলিক মহাসড়কের পাশে স্থানীয় স মিল ব্যবসায়ীরা সড়ক ঘেঁষে যেখানে সেখানে বড় বড় কাঠের গুড়ি ফেলে রেখেছেন। রাস্তার উপর ট্রাক দাঁড় করিয়ে কাঠ লোড ও আনলোড করা হচ্ছে। এ কারণে সংকীর্ণ হয়ে পড়েছে মানুষ ও যানবাহন চলাচলের পথ। বিপরীতমুখী হতে কোন যানবাহন আসলে পথচারীদের ফেলে রাখা কাঁঠের গুড়ির উপর দিয়ে পথ চলতে দেখা গেছে। নজিপুরে অবস্থিত কয়েকটি স মিল ঘুরে একই রকম দৃশ্য চোখে পড়েছে। এ বিষয়ে পথচারী সাজ্জাদ হোসেন, মাহবুব, ভ্যান চালক এরশাদুল, রায়হানসহ আরো কয়েকজনের সাথে কথা বললে তাঁরা চরম ক্ষোভ প্রকাশ করে বলেন, কাঠ ব্যবসায়ীদের কারণে তাঁদের জীবণের ঝুঁকি নিয়ে রাস্তা চলাচল করতে হচ্ছে।
এ বিষয়ে পত্নীতলা উপজেলা কাঠ ব্যবসায়ী সমিতির সভাপতি মোকছেদুর রহমানের সাথে কথা বললে তিনি বলেন,পত্নীতলায় প্রায় ২৫টি স মিল রয়েছে। এই ব্যবসার সাথে জড়িত রয়েছে প্রায় ৫শতাধিক ব্যবসায়ী। রাস্তার পাশে ফাঁকা জায়গা থাকায় তাঁরা সেখানেই কাঠ রাখছেন। স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করেই তাঁরা ব্যবসা চালিয়ে যাচ্ছেন। এ বিষয়ে পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসার মো. শরিফুল ইসলাম জানান, রাস্তা দখল করে যারা ব্যবসা করছেন তাদের বিরুদ্ধে অচিরেই ব্যবস্থা গ্রহণ করা হবে।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here