পত্নীতলায় ভোটারদের দরজায় ধরণা দিচ্ছেন প্রার্থীরা

0
560

মো. আবু সাঈদ,পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধিঃ আগামী ১৮ মার্চ নওগাঁর পত্নীতলা উপজেলা পরিষদ নির্বাচন হতে যাচ্ছে। আর নির্বাচনকে ঘিরে পোস্টার-ফেস্টুন ও ব্যানার ছেয়ে গেছে পুরো উপজেলা। প্রার্থীরা সকাল হতে গভীর রাত অবধি ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে ভোট ও দোয়া কামনা করছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও চলছে জোর প্রচার-প্রচারনা। আর দুপুর ২টা হইতে রাত ৮টা পর্যন্ত বিরামহীন ভাবে মাইকিংয়ের আওয়াজে এলাকাবাসীর কান যেন ঝাঁলা-পালা। অপর দিকে নানা জল্পপনা-কল্পনার মধ্যে ভোটারও হিসেব কষতে শুরু করেছেন ।
উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, উপজেলা চেয়ারম্যান পদে লড়ছেন ৪ জন প্রার্থী। তাঁরা হলেন-উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল গাফ্ফার,থানা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক ও ঘোড়া প্রতীকের প্রার্থী কাজী মাহবুবুল আলম, জাতীয় পাটির সাবেক এমপি ও আনারস প্রতীকের প্রার্থী বিএম হুমায়ন কবির চৌধুরী, বিকল্পধারার কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও কুলা প্রতীকের প্রার্থী আব্দুর রউফ মান্নান। আর ভাইস চেয়ারম্যান পদে ৫জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন থানা ছাত্র লীগের যুগ্ম আহবায়ক ও টিওবয়েল প্রতীকের প্রার্থী মো.আব্দুল আহাদ, থানা ছাত্রদলের সাবেক সভাপতি ও টিয়াপাখি প্রতিকের প্রার্থী সাফেল মাহমুদ, নজিপুর পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও তালা প্রতীকের প্রার্থী মো.মিল্টন উদ্দীন, নজিপুর পৌরসভার সাবেক কাউন্সিলর ও চশমা প্রতীকের প্রার্থী গৌতম চন্দ্র দে, আদিবাসী নেতা ও উরুজাহাজ প্রতীকের প্রার্থী হাকিম উরাঁও। মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন উপজেলা মহিলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক, উপজেলা মহিলা আওয়ামীগের সদস্য হাঁস প্রতীকের প্রার্থী খাতিজতুল কোবরা মুক্তা ও কলস প্রতীকের প্রার্থী সাবিনা আক্তার।
সরেজমিন উপজেলার মাটিন্দর,দিবর,শিহাড়া,আকবরপুর,নজিপুর ও আমাইড় ইউনিয়নের বিভিন্ন গ্রাম ঘুরে ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা-ঘোড়ার প্রার্থীর মধ্যেই হাড্ডাহাড্ডি লড়াই হবে। আর ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীদের দলীয় এবং স্থানীয় পরিচিতি,সৎ,যোগ্য ও চরিত্র বিশ্লেষণ করেই ভোটাধিকার প্রয়োগ করবেন ভোটাররা। তবে অনেকেই ব্যক্তি দেখেও ভোট দিবেন বলে জানা গেছে।
উল্লেখ্য, পত্নীতলা উপজেলার মোট ১লাখ ৭৯ হাজার ৩শ’৯১জন ভোটার রয়েছে। এদের মধ্যে পুরুষ ৮৯ হাজর৭ শ’৫৯ জন ও মহিলা ভোটার সংখ্যা ৮৯ হাজর ৬ শ’৩২জন।

খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here